টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, আরিফুল-নাজমুলের অভিষেক

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, আরিফুল-নাজমুলের অভিষেক

সিলেট, ৩ নভেম্বর (জাস্ট নিউজ) : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় অভিষেক ঘটছে আরিফুল হক ও নাজমুল ইসলামের। এক পেসার ও তিন বাঁ হাতি বিশেষজ্ঞ স্পিনার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

বিশ্বের ১১৬তম এবং দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার আকরাম খান ঘন্টা বাজিয়ে শুরু করেন ম্যাচ। টসের কয়েন শূন্যে ভাসান জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটস মাসাকাদজা। টসও জেতেন তিনি। সিদ্ধান্ত নেন প্রথমে ব্যাট করার।

বাংলাদেশ দলে এ ম্যাচে দুই জনের অভিষেক হয়েছে। দলে সুযোগ পেয়েছেন আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম। এছাড়া বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্ত আছেন দলে। পেস আক্রমণের জন্য দলে নেওয়া হয়েছে কেবল আবু জায়েদ। মুস্তাফিজ কিংবা খালেদদের রাখা হয়নি একাদশে।

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধি.), আরিফুল হক, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ।

জিম্বাবুয়ে দল: হ্যামিলটন মাসাকাদজা অধি.), ব্রেইন চেরি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস, টেন্ডি সাতারা।

(জাস্ট নিউজ/এমজে/০৯৪৫ঘ.)