বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মেয়েদের হার

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মেয়েদের হার

ঢাকা, ৭ নভেম্বর (জাস্ট নিউজ) : আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বুধবার পাকিস্তানের বিপক্ষে আট রানে হেরেছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। পাকিস্তানের দেয়া ১০৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ৯৮ রান সংগ্রহ করে সালমা খাতুনের দল।

দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন ফারজানা হক। অন্যদের মধ্যে রুমানা আহমেদ ১০ ও লতা মন্ডল ১০ রান করেন। অধিনায়ক সালমা খাতুন ৯ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের বোলারদের মধ্যে আইম্যান আনোয়ার ২টি, আনাম আমিন ১টি, সানা মীর ২টি ও বিসমাহ মারুফ ২টি করে উইকেট শিকার করেন।

গায়ানাতে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১০৬ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন বিসমাহ মারুফ। ২১ রান করেন জাভেরিয়া খান। বাংলাদেশের বোলারদের মধ্যে সালমা খাতুন ২টি, খাদিজা তুল কুবরা ২টি, রুমানা আহমেদ ১টি ও ফাহিমা খাতুন ১টি করে উইকেট শিকার করেন।

আগামী ৯-২৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। টুর্নামেন্টে অংশ নিবে দশটি দল। এই আসরে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে অন্য চারটি দল হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে খেলবে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও আয়ারল্যান্ড।

(জাস্ট নিউজ/একে/১০৩৪ঘ.)