ডু প্লেসিস-মিলারের সেঞ্চুরিতে প্রোটিয়াদের সিরিজ জয়

ডু প্লেসিস-মিলারের সেঞ্চুরিতে প্রোটিয়াদের সিরিজ জয়

ঢাকা, ১১ নভেম্বর (জাস্ট নিউজ) : ফাফ ডু প্লেসিস ও ডেভিড মিলারের সেঞ্চুরিতে সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে রবিবার স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়েছে প্রোটিয়ারা। এই জয়ের ফলে সিরিজটি তারা জিতে নিল ২-১ ব্যবধানে। এর আগে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা জয় পেয়েছিল ছয় উইকেটে। দ্বিতীয় ম্যাচে ৭ রানে জয় পেয়েছিল অজিরা।

রবিবার হোবার্টে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারতি ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩২০ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে ফাফ ডু প্লেসিস ১১৪ বলে ১২৫ রান করেন। ১০৮ বলে ১৩৯ রান করেন ডেভিড মিলার। ওয়ানডেতে ফাফ ডু প্লেসিসের এটি দশম সেঞ্চুরি।

অন্যদিকে, ওয়ানডেতে ডেভিড মিলারের এটি পঞ্চম সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ২টি, জস হ্যাজলেউড ১টি ও মার্কাস স্টয়নিস ২টি করে উইকেট শিকার করেন।

পরে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ২৮০ রান সংগ্রহ করে। দলের পক্ষে শন মার্শ। ১০৬ রান করে আউট হন তিনি। ওয়ানডেতে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। অন্য ব্যাটসম্যানদের মধ্যে মার্কাস স্টয়নিস ৬৩ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেল স্টেইন ৩টি, লুঙ্গি এনগিদি ১টি, কাগিসো রাবাদা ৩টি ও ডোয়াইন প্রিটোরিয়াস ২টি করে উইকেট শিকার করেন। প্লেয়ার অব দ্য ম্যাচ ও প্লেয়ার অব দ্য সিরিজ নির্বাচিত হন ডেভিড মিলার।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২২১৪ঘ.)