অল-আউট হলো বাংলাদেশ

অল-আউট হলো বাংলাদেশ

চট্টগ্রাম, ২৩ নভেম্বর (জাস্ট নিউজ) : চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ঘণ্টা কাটাতে পারল না বাংলাদেশ। স্কোরবোর্ডে ৯ রান যোগ হতেই হারাতে হলো শেষ দুই উইকেট। প্রথম দিনশেষে অপরাজিত দুই ব্যাটসম্যানের মধ্যে ২৬ রান করে আউট হলেন নাঈম হাসান। তবে তাইজুল ইসলাম অপরাজিত রইলেন ৩৯ রানে। মুস্তাফিজুর রহমান (০) এলবিডাব্লিউ কিনা সেটা নির্ধারণ করতে দুইবার রিভিউ নিল দুই দল। কিন্তু শেষ পর্যন্ত তার আউটের সঙ্গে সঙ্গেই ৩২৪ রানে থেমে গেল বাংলাদেশের প্রথম ইনিংস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচের প্রথম দিনশেষে টাইগারদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ৩১৫ রান। এদিন টানা দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি হাঁকান মুমিনুল হক। ১৩৭ বলে ৯ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নেওয়ার পর তিনি থামেন ১২০ রানে। এরপরই ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে।

আচমকা ১৩ রানের মধ্যে ফিরে যান শীর্ষ ৫ ব্যাটসম্যান মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং অধিনায়ক সাকিব আল হাসান। এমতাবস্থায় ৯ম উইকেটে অর্ধশতাধিক রানের জুটি গড়ে দলকে তিনশ পার করান তাইজুল এবং অভিষিক্ত নাঈম হাসান। তাদের জুটিতে আসে মূল্যবান ৬৫ রান। এছাড়া ইমরুল কায়েস ৪৪ এবং সাকিব ৩৪ রান করেন। মুশফিক, রিয়াদ এবং সৌম্য সরকারের রান ছিল যথাক্রমে ৪, ৩ এবং ০। শ্যানন গ্যাব্রিয়েল নেন ৪ উইকেট।

(জাস্ট নিউজ/এমআই/১০২৫ঘ.)