মিরপুর টেস্টে ইমরুল নেই, সাদমানের অভিষেক?

মিরপুর টেস্টে ইমরুল নেই, সাদমানের অভিষেক?

ঢাকা, ২৭ নভেম্বর (জাস্ট নিউজ) : মিরপুর টেস্টের দল দিয়েছে বিসিবি। চোটে পড়ে নেই ইমরুল। ওপেনিংয়ে তাহলে অভিষেক হচ্ছে বাঁহাতি ওপেনার সাদমান ইসলামের?

শরীরের পাশের পেশিতে পাওয়া চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে যে তার ফেরা হচ্ছে না, তা আগেই জানা হয়ে গিয়েছে। কাঁধে চোট পাওয়া ইমরুল কায়েসেরও খেলা হচ্ছে না মিরপুর টেস্ট। বিসিবি আজ দুপুরে মিরপুর টেস্টের যে দল দিয়েছে, তাতে সৌম্য সরকার আর সাদমান ইসলামকে দিয়েই ইনিংস শুরুর পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের।

সব ঠিক থাকলে বাংলাদেশের ৯৪তম ক্রিকেটার হিসেবে টেস্ট টুপি উঠতে যাচ্ছে সাদমানের। এক মাসের মধ্যে ছয় ক্রিকেটারের অভিষেক হতে যাচ্ছে টেস্ট ক্রিকেটে। চোটে পড়ে চট্টগ্রাম টেস্টের স্কোয়াড থেকে শুধু ইমরুলই বাদ পড়েছেন।

মিরপুর টেস্টে বাংলাদেশ দলটা ১৩ জনের। চট্টগ্রাম টেস্টে ঘূর্ণি উইকেটে সফল হয়েছে বাংলাদেশ। কোচ স্টিভ রোডসও বলেছেন, চার পেসার থাকলে চার স্পিনার কেন নয়! যে সূত্র মেনে চট্টগ্রামে সফল হওয়া গেছে, মিরপুরে সেটি উপেক্ষা কেন করবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সেটিই যদি হয়, ৩০ নভেম্বর শুরু মিরপুর টেস্টে বাংলাদেশ দলের একাদশটা বোঝা কঠিন কিছু নয়। চট্টগ্রাম টেস্টের একাদশ থেকে ইমরুলের জায়গায় সাদমানকে বসালেই যেন স্পষ্ট হয়ে উঠছে ক্যারিবীয়দের বিপক্ষে ধবলধোলাইয়ের অভিযানে না চিত্রিত হচ্ছে ক্যারিবীয়দের বিপক্ষে ধবলধোলাইয়ের একাদশ!

বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আরিফুল হক, খালেদ আহমেদ ও সাদমান ইসলাম।

(জাস্ট নিউজ/এমজে/১৫২৬ঘ.)