বছরের শেষ টেস্টে অবদান রাখতে চান মুমিনুল

বছরের শেষ টেস্টে অবদান রাখতে চান মুমিনুল

ঢাকা, ২৮ নভেম্বর (জাস্ট নিউজ) : ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাটে চলতি বছর সর্বোচ্চ চারটি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন মুমিনুল হক ও বিরাট কোহলি। বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট খ্যাত মুমিনুলের কাছে সুযোগ রয়েছে ভারতের অধিনায়ককে টপকিয়ে যাবার। যদিও চলতি বছর কোহলি আর দুটি ম্যাচ খেলতে পারবেন। অস্ট্রেলিয়ার বিপক্ষের এই সিরিজটি শেষ হবে আগামী বছর।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই বছরের শেষ টেস্টটি খেলবে বাংলাদেশ। সেক্ষেত্রে শুক্রবারে শুরু হতে চলা এই টেস্টে সেঞ্চুরি তুলে নিলে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান থেকে এগিয়ে থাকার সুযোগ রয়েছে বাম-হাতি এই ব্যাটসম্যানের কাছে। তবে ব্যক্তিগত অর্জন নয়, দলের জন্য অবদান রাখাটাই মূল বিষয় এই তারকার কাছে।

বুধবার অনুশীলনের পর সাংবাদিকদের কাছে মুমিনুল বলেন, আমি ওইভাবে চিন্তা করছি না যে আমার আরেকটা সুযোগ আছে। সবসময় চেষ্টা করি টিমের জন্য যতটুক করা যায়, ব্যাটিংয়ের সময় যত সেশন খেলা যায়, যেভাবে পরিকল্পনা করি। আমার যে রুটিন ওভাবে খেলতে চেষ্টা করি। হলে হইলো, না হলে না হলো।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বছরের শেষ টেস্ট ম্যাচটি খেলবে টাইগাররা। আর এতে ভালো কিছু উপহার দেয়ার জানিয়ে ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেছেন, বছরের শেষে এসে সেঞ্চুরি দিয়ে শেষ করবো, এভাবে ভেবে মাঠে নেমে পারফর্ম করা খুব কঠিন। বছরের শেষ ম্যাচ হওয়ায় অবদান রাখার চেষ্টা করবো।

(জাস্ট নিউজ/এমজে/১৯০৫ঘ.)