সাদমান ফিরেছেন, এখন ভরসা সাকিব-মুশফিকে

সাদমান ফিরেছেন, এখন ভরসা সাকিব-মুশফিকে

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : সিরিজের প্রথম টেস্টে দারুণ জয়ে উজ্জীবিত বাংলাদেশ। ঢাকায় দ্বিতীয় টেস্টে জয় পেলে প্রতিপক্ষকে দেওয়া সম্ভব হবে হোয়াইটওয়াশের লজ্জা। এমন সমীকরণের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা ভালোই হয়েছিল। দলীয় ৪২ রানের মাথায় ওপেনার সৌম্য সরকার ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে সাদমান ইসলাম ও মুমিনুল হক ভালোই খেলছেন। পরে মিঠুনকে সঙ্গে আরও একটি দারুণ জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথ দেখিয়ে সাজঘরে ফিরেন এই অভিষিক্ত ব্যাটসম্যান।

শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ৬৪ ওভারে ১৭৭ রান নিয়েছে। উইকেট হারিয়েছে চারটি। ব্যাটিংয়ে আছেন সাকিব আল হাসান (১৪) ও মুশফিকর রহিম (৫)।

সাজঘরে ফেরার আগে সাদমান খেলে যান ৭৬ রানের চমৎকার একটি ইনিংস। যাতে তিনি বল খরচ করেছেন ১৯৯টি। আর মুমিনুল ও মিঠুন ২৯ রান করে নেন। ওপেনার সৌম্য সরকার করেন ১৯ রান।

এই ম্যাচের বাংলাদেশ একাদশে চমক, অভিষেক হয়েছে তরুণ ওপেনার সাদমান ইসলামের। তবে আঙুলে চোট পাওয়া মুশফিকুর রহিম শেষ পর্যন্ত একাদশে রয়েছেন। একাদশে রাখা হয়েছে লিটন দাসকেও। তবে কোনো পেসার ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমানকে বসিয়ে একাদশে রাখা হয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে। গতকালই তাঁকে দলে নেওয়া হয়। মুশফিকের ব্যাকআপ হিসেবেই লিটনকে দলে নেওয়া হয়।

ওপেনার সাদমান ইসলাম প্রস্তুতি ম্যাচে ভালো খেলে নির্বাচকদের দৃষ্টি কাড়েন। ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা এই তরুণ এবার জাতীয় দলের হয়ে কেমন করেন, সেটাই এখন দেখার।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।
(জাস্ট নিউজ/এমজে/১২৫৫ঘ.)