অভিষেকেই সাদমানের অনন্য রেকর্ড

অভিষেকেই সাদমানের অনন্য রেকর্ড

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় দ্বিতীয় টেস্টে অভিষেক হওয়া সাদমান ইসলাম গড়লেন নতুন রেকর্ড। অভিষেক টেস্টেই বেশি বল খেলে বাংলাদেশিদের মধ্যে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন তিনি। প্রথম স্থানে আছেন জাভেদ ওমর বেলিম।

এই ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেটের ৯৪তম টেস্ট ক্যাপটি উঠল সাদমান ইসলাম অনীকের মাথায়। আর নিজের ক্রিকেট ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক তথা টেস্ট ক্রিকেটেই করে ফেললেন এই রেকর্ড।

ওপেনিংয়ে নেমে ৩১ রান তুলতেই ১০১ বলে খেলেন প্রথম শ্রেণির ক্রিকেটে সাতটি সেঞ্চুরি হাঁকানো এই তরুণ। এখনও অপরাজিত আছেন সাদমান। এর আগে জাভেদ ওমর বেলিম ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষিক্ত ম্যাচটির প্রথম ইনিংসে ১৩৮ বলে ৬২ রান করেন।

২০০১-১৮ এই ১৭ বছরে ৮২ জন প্লেয়ার টেস্ট ক্যাপ পরলেও কেউই জাবেদ ওমরের রেকর্ড ছুঁতে পারেননি। তবে বছরের শেষ দিকে এসে রেকর্ডে ভাগ বসালেন সাদমান। সুযোগ আছে জাভেদ ওমর বেলিমকেও ছাড়িয়ে যাওয়ার।

সাদমান ইসলাম প্রথম শ্রেণির ক্রিকেটে ৪২ ম্যাচে ৬৭ ইনিংসে ৪৬.৫০ গড়ে ৩০২৩ রান করে। সর্বোচ্চ ১৮৯। তার ব্যাট থেকে আসে ৭টি সেঞ্চুরি। লিস্ট এ'র ৫১ ম্যাচে ৩৭ গড়ে ১৭৩৯ রান। সেঞ্চুরি করেছেন ২টি। সর্বোচ্চ অপরাজিত ১৪৪।

(জাস্ট নিউজ/একে/২৩৩৭ঘ.)