ইতালিতেও অপ্রতিরোধ্য রোনালদো

ইতালিতেও অপ্রতিরোধ্য রোনালদো

ঢাকা, ৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি দিয়েও রেকর্ডের ধারা বজায় রেখেছেন। জুভেন্টাসের জার্সি গায়ে আবার নতুন রেকর্ড গড়ে ফেললেন সিআর সেভেন। ইতালির লিগ সিরিআ'তে অভিষেক মৌশুমেই জুভেন্টাসের হয়ে ১৪ ম্যাচে ১০ গোল করে ৬০ বছরের পুরোনো রেকর্ড স্পর্শ করে ফেললেন পর্তুগিজ সুপারস্টার।

শনিবার সিরিআতে ফিওরেন্তিনার বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। স্পট কিক থেকে এই গোল করার সঙ্গে সঙ্গে অভিষেক মৌশুমে সিরিআ'তে গোলের নিরিখে দুই অঙ্কের ঘরে পৌঁছে গেলেন তিনি। সিরিআ'তে এই নিয়ে শেষ পাঁচ ম্যাচেই গোল করলেন পর্তুগিজ তারকা। ম্যাচটিও জুভেন্টাস ৩-০ গোলে জিতে নেয়। ১৯৫৭-৫৮ মৌশুমে ওয়েলসের জল চার্লসও ১৪ ম্যাচে ১০ গোল করেছিলেন জুভেন্টাসের জার্সি গায়ে। ৬০ বছর পর আবার সেই রেকর্ড স্পর্শ করলেন রোনালদো তাও আবার প্রথম বছরেই।

এর আগে জুভেন্টাসের জার্সিতে জোড়া রেকর্ড গড়ে ফেলেছেন রোনালদো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে শততম জয়ের নজির গড়েছেন রোনালদো। শুধু তাই নয়, জুভেন্টাসে যোগ দিয়ে প্রথম মৌশুমেই ক্লাবের জার্সিতে দ্রুততম ১০ গোলের নজির গড়েছেন ফুটবলের এই নক্ষত্র।

(জাস্ট নিউজ/এমজে/১৩৩০ঘ.)