‘সহজেই আউট করতে পারি কোহলিকে’, দাবি এই বালকের!

‘সহজেই আউট করতে পারি কোহলিকে’, দাবি এই বালকের!

ঢাকা, ৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : তার চওড়া ব্যাটের সামনে অসহায় দেখিয়েছে বড় বড় ব্যাটসম্যানদেরকেও। সমসাময়িক অন্যান্য অনেক ক্রিকেটারদেরকে পেছনে ফেলে দিয়েছে তার প্রতিভা। কীভাবে তার উইকেট নেয়া যায় তা নিয়ে যখন চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত বিপক্ষ দলের বাঘা বাঘা বোলাররা, তখন সেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকেই সহজে আউট করার ঘোষণা করে বসল কি না ছয় বছর বয়সী আর্চি শিলার!

কে এই আর্চি? ছয় বছর বয়সী আর্চি এই বয়সেই জায়গা পেয়েছে অজি স্কোয়াডে! মের্লবোর্নে ২৬ ডিসেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে শুরু হতে চলা ‘বক্সিং ডে’ টেস্টের ঘোষিত দলে আছে সে। দলে অন্তর্ভুক্তির খবর সে জানতে পারে কোচ জাস্টিন ল্যাঙ্গারের ফোনে। ছোট্ট আর্চি আসলে দুরারোগ্য হৃদরোগে ভুগছে। জীবনের বেশিরভাগ সময়ই তার কেটেছে হাসপাতালের বিছানায়। তাই তার মুখে হাসি ফিরিয়ে দেয়ার জন্যই এই পদক্ষেপ বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ভারতীয় দলের অধিনায়ককে কী করে তাড়াতাড়ি প্যাভিলিয়নের রাস্তা দেখানো যায় সেই নিয়ে অজি বোলাররা এখন নানা পরিকল্পনায় ব্যস্ত। অফস্পিনার নাথান লায়নের বড় ভক্ত আর্চি কিন্তু দলে এসেই কোচকে সাফ জানিয়েছে যে, কোহলিকে সহজেই আউট করতে পারবে সে! যদিও অফস্পিন নয়, আর্চি লেগ স্পিন করতেই ভালবাসে।

প্রথম টেস্ট শুরু হওয়ার আগেই আর্চিকে অ্যাডিলেডে জাতীয় দলের জার্সি গায়ে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটারে শেয়ারও করা হয়েছে সেই ছবি। যা সাড়াও ফেলেছে নেট-দুনিয়ায়। সূত্র: আনন্দবাজার

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩৩০ঘ.)