দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে নতুন মুখ জুবায়ের

দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে নতুন মুখ জুবায়ের

ঢাকা, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ভারত সফরে দারুণ পারফর্ম করায় পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে সুযোগ পেলেন জুবায়ের হামজা। বক্সিং ডে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে এই ব্যাটসম্যানের। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে। সিরিজটির জন্য বৃহস্পতিবার ১৩ জনের দল ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নির্বাচক কমিটির কর্মকর্তা লিন্দা জোন্দি জানান, ভারতের মতো কঠিন কন্ডিশনে ‘এ’ দলের হয়ে চারদিনের সিরিজে ৫০-এরও বেশি গড়ে রান করেছেন হামজা। গত মৌসুমে চারদিনের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অসাধারণ ব্যাট করেন ২৩ বছরের এই ক্রিকেটার। তিন সেঞ্চুরিসহ ৬৯ গড়ে ৮২৮ রান করেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চোট পাওয়া লুঙ্গি এনগিডি ফেব্রুয়ারি পর্যন্ত মাঠের বাইরে। তার জায়গায় দলে নেয়া হয়েছে সিমার দুয়ান্নে অলিভিয়েরকে। এই টেস্ট সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা পাকিস্তানের বিপক্ষে পাঁচ ওয়ানডে ও দুটি টি ২০ খেলবে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, তেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ডিন এলগার, জুবায়ের হামজা, কেশব মহারাজ, আইডেন মার্করাম, দুয়ান্নে অলিভিয়ের, ডেল স্টেইন ও কাগিসো রাবাদা।

(জাস্ট নিউজ/এমআই/১১৪৭ঘ.)