জয়ের জন্য বাংলাদেশের চাই ১৯৬ রান

জয়ের জন্য বাংলাদেশের চাই ১৯৬ রান

ঢাকা, ৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে দারুণ উজ্জীবিত বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে এবার ওয়ানডের লড়াইয়ে নেমেছে লাল-সবুজের দল। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে বেশ সতর্কভাবেই শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে দলীয় ২৯ রানে ওপেনার কাইরান পাওয়েল ফিরে গেলে কিছুটা চাপে পড়ে ক্যারিবীয়রা। সে ধারাবাহিকতায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১৯৫ রানে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

রবিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নিয়ন্ত্রিত বোলিংয়ে যে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ, তা আর কাটিয়ে উঠতে পারেনি। নড়াইল এক্সপ্রেস ৩০ রান খচরায় তুলে নিয়েছেন তিন উইকেট। আর একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেই হোপ ছাড়া কোনো ব্যাটসম্যানই খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। তিনি ৫৯ বলে ৪৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ মারলন স্যামুয়েলসের। তিনি করেন ২৫ রান।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে খেলা দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার রনি ও আরিফুল ইসলাম।

এ সিরিজে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এর পর একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে ১১ ডিসেম্বর। আর ১৪ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেটে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।

(জাস্ট নিউজ/এমজে/১৬৪০ঘ.)