বাংলাদেশের প্রয়োজন ১৯৯ রান

বাংলাদেশের প্রয়োজন ১৯৯ রান

ঢাকা, ১৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সিরিজ এখন ১-১ ব্যবধানে সমতায়। তাই সিলেটে তৃতীয় ও শেষ ওয়ানডে দুই দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। যে দল জিতবে, তারাই সিরিজ জয়ের উল্লাস করবে। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এমন সমীকরণের ম্যাচে টস জিতে বোলিংয়ে নেমে শুরুতেই সাফল্য পেয়েছে বাংলাদেশ। সে ধারাবাহিকতায় ক্যারিবীয়দের ইনিংস থেমেছে ১৯৮ রানে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে অন্য ব্যাটসম্যানদের যখন নাকাল অবস্থা, তখন এক পাশ আগলে রেখেছেন শাই হোপ। দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের জয়ের এই নায়ক এদিন খেলেছেন ১০৮ রানের চমৎকার একটি ইনিংস। তা না হলে এই রান গড়া অসম্ভবই ছিল সফরকারী দলের পক্ষে।

প্রথমে চন্দ্রপল হেমরাজ মাত্র ৯ রান করে সাজঘরে ফিরেন। আর ড্যারেন ব্রাভো ১০ রান করে আউট হন। এর পর শিমরন হেটমায়ার (০), মারলন স্যামুয়েলস (১৯) ও রভম্যান পাওয়েল (১) দ্রুত সাজঘরে ফিরলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ে ধস নামে।

এর পর ফ্যাবিয়ান অ্যালেন (৬) এবং কিমো পল (১২) ও কেমার রোচও (৩) দ্রুত সাজঘরের পথ ধরেন।

মেহেদী হাসান মিরাজ ১০ ওভার বল করে ২৯ রান দিয়ে চার উইকেট তুলে নেন। এ ছাড়া সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা দুটি করে উইকেট নেন। আর সাইফউদ্দিন পান একটি উইকেট।

ম্যাচে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েসকে বাদ দিয়ে একাদশে নেওয়া হয়েছে মোহাম্মদ মিঠুনকে। ইমরুল গত দুই ম্যাচে খুব একটা সুবিধা করতে পারেননি। বিশেষ করে শেষ ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন।

পেসার রুবেল হোসেনকেও একাদশের বাইরে রাখা হয়। তার জায়গায় নেওয়া হয়েছে তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিনকে। সিরিজে প্রথম খেলতে নামছেন সাইফউদ্দিন। দ্বিতীয় ম্যাচে ডেথ ওভারে রুবেল খুব একটা ভালো বল না করায় বাদ দেওয়া হয়েছে তাঁকে। এ ছাড়া দলে আর কোনো পরিবর্তন হয়নি।

(জাস্ট নিউজ/এমজে/১৬০০ঘ.)