দুই দিন আগেই একাদশ জানিয়ে দিল ভারত-অস্ট্রেলিয়া

দুই দিন আগেই একাদশ জানিয়ে দিল ভারত-অস্ট্রেলিয়া

ঢাকা, ২৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ২৬ ডিসেম্বর বক্সিং ডে'তে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। আগের দুই টেস্ট একটি করে জেতায় দুই দলের সামনেই সুযোগ মেলবোর্ন টেস্ট জিতে সিরিজে এগিয়ে যাওয়ার। সে ম্যাচ শুরুর দুই দিন আগেই ২৪ তারিখ নিজেদের সেরা একাদশ জানিয়ে দিয়েছে ভারত ও অস্ট্রেলিয়া।

এতদিন ধরে ম্যাচের আগেরদিন নিজেদের একাদশ জানিয়ে দেয়াটা একটা রীতির মতো বানিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। বেশ কিছুদিন ধরে এই কাজ করছে ভারতও। কিন্তু দুই দল একসঙ্গে ম্যাচের ৪৮ ঘণ্টা আগেই একাদশ জানিয়ে দেয়ার ঘটনাটি বেশ বিরলই বলা চলে।

পার্থে সিরিজের দ্বিতীয় টেস্টে কোনো স্পিনার না খেলিয়ে বিশাল ভুল করেছিল ভারত। তাই এ টেস্টে বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাকে একাদশে নিয়েছে তারা। দল থেকে বাদ দেয়া হয়েছে আগের দুই ম্যাচে ব্যর্থ হওয়া দুই ওপেনার মুরালি বিজয় ও লোকেশ রাহুলকে।

একাদশে নেয়া হয়েছে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা মায়াঙ্ক আগারওয়ালকে। এছাড়া পার্থ টেস্টে চতুর্থ পেসার হিসেবে খেলা উমেশ যাদভকেও নেয়া হয়নি দলে, ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান রোহিত শর্মা।

অন্যদিকে অস্ট্রেলিয়ার একাদশে পরিবর্তন আনা হয়েছে একটি। মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মিচেল মার্শ।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ, মার্কাস হ্যারিস, উসমান খাজা, শন মার্শ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, টিম পেইন, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, নাথান লিয়ন ও জশ হ্যাজলউড।

ভারত একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, হানুমা বিহারী, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, রিশাভ প্যান্ট, রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামী, ইশান্ত শর্মা ও জাসপ্রিত বুমরাহ।

(জাস্ট নিউজ/এমজে/১২২৫ঘ.)