রোনালদোয় রক্ষা জুভেন্টাস

রোনালদোয় রক্ষা জুভেন্টাস

ঢাকা, ২৭ ডিসেম্বর (জাস্ট নিউজ) : পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে চলতি মৌসুমে সেরি আয় নিজেদের অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে জুভেন্টাস। ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা পর্তুগিজ এই ফরোয়ার্ডের গোলেই হার এড়িয়েছে ১০ জনের জুভেন্টাস।

বুধবার আটালান্টার মাঠে ২-২ গোলে ড্র করেছে মাসিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। এই ড্রতে গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইতালির সবচেয়ে সফল ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। আটালান্টার জিমস্টি নিজেদের জালেই বল জড়ালে আত্মঘাতী গোলের কল্যাণে লিড পায় প্রতিযোগিতার টানা সাতবারের চ্যাম্পিয়নরা। তবে ম্যাচের ২৪তম মিনিটে সমতা ফেরে স্বাগতিকরা। ডি-বক্সের ঠিক বাইরে থেকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চিকে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান কলম্বিয়ান ফরোয়ার্ড দুভান সাপাতা। ফলে প্রথমার্ধে ১-১ সমতায় থেকেই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩তম মিনিটে উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। তিন মিনিট পর কর্নার থেকে হেডে আটালান্টাকে এগিয়ে নেন ছয় গজের বক্সের ভেতর থাকা সাপাতা।

ম্যাচের ৬৫তম মিনিটে সামি খেদিরার পরিবর্তে মাঠে নামেন রোনালদো। জুলাইয়ে তুরিনে পা রাখার পর এই প্রথম বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামলেন পর্তুগিজ তারকা। ম্যাচের ৭৮তম মিনিটে হেডে চলতি আসরে নিজের ১২তম গোলটি করে দলকে সমতায় ফেরান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। কর্নার থেকে মারিও মানজুকিচের মাথা ঘুরে আসা বল গোলের একদম সামনে বল পেয়ে যান ৩৩ বছর বয়সী রোনালদো। খুব কাছ থেকে নেওয়া তার জোরালো হেড ঠেকানোর কোনও সুযোগ ছিল না গোলরক্ষকের। বাকি সময়ে ব্যবধান না বাড়ায় ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

(জাস্ট নিউজ/এমজে/১১৪০ঘ.)