হতাশ পাকিস্তান, ডিমেরিট পয়েন্ট পেলেন কোচ

হতাশ পাকিস্তান, ডিমেরিট পয়েন্ট পেলেন কোচ

ঢাকা, ২৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৬ উইকেটে হেরে হতাশায় ডুবেছে পাকিস্তান শিবির। পাশাপাশি সেঞ্চুরিয়ন টেস্টে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে শাস্তি পেয়েছেন পাকিস্তানের কোচ মিকি আর্থার। একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন তিনি।

ইনিংসের সপ্তম ওভারে শাহীন শাহ আফ্রিদির বলে প্রথম স্লিপে ক্যাচ দেন ডিন এলগার। সামনে ডাইভ দিয়ে বল তালুবন্দি করেন আজহার আলী। কিন্তু ক্যাচ নিয়ে ছিল আপত্তি। আম্পায়ার তৃতীয় আম্পায়ারের সাহায্য চান এবং সফট সিগন্যাল আউট দেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের আম্পায়ার উইলসন একাধিক অ্যাঙ্গেল থেকে রিপ্লে দেখে ডিন এলগারকে নট আউট ঘোষণা করেন। তাতেই ক্ষেপে যান মিকি আর্থার।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে, ‘‘ড্রেসিং রুম থেকে আর্থার টিভি আম্পায়ার উইলসনের রুমে যান এবং তাকে তার সিদ্ধান্তের জন্য জেরাও করেন। সবশেষে ঝড়ের গতিতে বের হয়ে যান ওই রুম থেকে।’’

বিষয়টি মোটেও ভালো চোখে দেখেনি আইসিসি এবং আইসিসি'র কোড অব কন্ডাক্ট ভঙ্গ করার দায়ে ১ ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে আর্থারের নামের পাশে। পাশাপাশি তাকে সতর্কও করেছেন ম্যাচ রেফারি ডেভিড বুন।

(জাস্ট নিউজ/এমজে/১২২০ঘ.)