রোনালদোর জায়গা দখল করছেন এমবাপে নিজেই

রোনালদোর জায়গা দখল করছেন এমবাপে নিজেই

ফ্রান্সের ফুটবলার কালিয়ান এমবাপে রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্ন দেখছিলেন। ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে খেলার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নে তিনি এতোটাই বিভোর ছিলেন যে তার রুমের পুরো দেয়াল জুড়ে ছিল কেবল রোনালদোর ছবি।

দেয়াল জুড়ে রোনালদোর ছবি, তার সামনে বসে আছেন এমবাপে- এমন ছবি গেল বছর ভাইরাল হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। মোনাকো থেকে তিনি রিয়ালে যোগ দিতে চেয়েছিলেন। তার রিয়ালে খেলার বিষয় নিয়ে বেশ গুঞ্জনও শোনা গিয়েছিল। কিন্তু মোনাকো থেকে ধারে তিনি চলে যান প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)।

আর রেকর্ড দামে পিএসজি দলে ভেড়ায় অন্যতম সেরা ফুটবলার নেইমার দ্য সিলভাকে। এরপর সময়ের ব্যবধানে অবশ্য কালিয়ান এমবাপে নিজেই তারকা হয়ে উঠেছেন। বিশ্বকাপে ফ্রান্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন, শিরোপা জিতেছেন। হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়। ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন। ফ্রান্সের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন। ফিফা বিশ্বকাপের ড্রিম টিমে জায়গা পেয়েছেন। ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় চতুর্থ হয়েছেন। ব্যালন ডি’অরে হয়েছেন চতুর্থ। এমন আরো অনেক অর্জন তার ঝুলিতে এখন।

ফ্রান্সের হয়ে বিশ্বকাপ, পিএসজির হয়ে লিগ ওয়ান শিরোপা, কোপা ট্রফি জিতেছেন। সব মিলিয়ে ২০১৮ সালটি দুর্দান্ত কেটেছে এমবাপের। আর সেসব অর্জনের আর স্মৃতির ছবি এখন জায়গা পাচ্ছে তার রুমের দেয়ালে। রোনালদোর ছবি আস্তে আস্তে সরে যাচ্ছে। রোনালদোর ছবি সরিয়েবিশ্বকাপ জয়, পিএসজির হয়ে লিগ ওয়ান শিরোপা জয়, নেইমারের সঙ্গে এমবাপের ছবি এখন শোভা পাচ্ছে তার দেয়ালে।
এমজে