জয় দিয়ে বছর শুরু আর্সেনালের

জয় দিয়ে বছর শুরু আর্সেনালের

লিভারপুলের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর আক্রমণভাগের নৈপুণ্যে নবাগত ফুলহ্যামকে বড় ব্যবধানে বড় ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। ফলে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় দিয়ে বছর শুরু তাদের।

মঙ্গলবার এমিরেটস স্টেডিয়ামে ফুলহ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে উনাই এমেরির দল। ফলে তিন ম্যাচে প্রথম জয় পেয়েছে তারা।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরুতে দারুণ কিছু আক্রমণ করে ফুলহ্যাম। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি অতিথিরা। উল্টো ম্যাচের ২৫তম মিনিটে আর্সেনালকে এগিয়ে নেন গ্রানিত জাকা। বাঁ প্রান্ত থেকে অ্যালেক্স আইওবির বাড়ানো দারুণ এক ক্রসে বুক দিয়ে বল নামিয়ে বাঁ পায়ের ভলিতে জালে পাঠান সুইস এই মিডফিল্ডার। ১-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে আর্সেনালের দ্বিতীয় গোলটি এনে দেন আলেকসঁদ লাকাজেত। ম্যাচের ৫৫তম মিনিটে আইওবি, পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও সেয়াদ কোলাশিনাচের পা ঘুরে বল পান ডি-বক্সের মধ্যে থাকা ফরাসি এই ফরোয়ার্ড। উঁচু শটে চলতি মৌসুমে লিগে নিজের সপ্তম গোলটি তুলে নেন তিনি।

কিন্তু ম্যাচের ৬৯তম মিনিটে আর্সেনাল রক্ষণভাগের ভুলে ব্যবধান কমান আবুবকর কামারা। তাতে ম্যাচে ফেরে উত্তেজনা।

কিন্তু ম্যাচের ৭৯তম মিনিটে অ্যারন রামসে করেন ৩-১। চলতি মৌসুমে দুই দলের প্রথম দেখাতেও গোল পেয়েছিলেন ওয়েলসের এই মিডফিল্ডার।

এরপর ম্যাচের ৮৩তম মিনিটে কর্নার থেকে পাওয়া বল ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ডি-বক্সের ভেতরে ডানদিকে ফাঁকায় পেয়ে যান আউবামেয়াং। তার ডান পায়ের জোরালো কোনাকুনি শট ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়। লিগ মৌসুমের ১৪তম গোল করে এখন শীর্ষ গোলদাতা গ্যাবনের এই ফরোয়ার্ড।

এ জয়ে ২১ ম্যাচে ১২ জয় ও ৫ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রইল আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। আর ম্যানচেস্টার সিটি ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। টটেনহ্যাম হটস্পার (৪৫) ও চেলসি (৪৩) তিন ও চারে।

এমজে