টানা তৃতীয় গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

টানা তৃতীয় গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো মানেই রেকর্ড, ক্রিশ্চিয়ানো রোনালদো মানেই সাফল্য। এ পর্যন্ত বহুসংখ্যক অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। এই তালিকায় যোগ হল আরেকটি। ইংরেজি নববর্ষের সূচনালগ্নেই জিতলেন গ্লোব সকার অ্যাওয়ার্ডের সেরা ফুটবলারের পুরস্কার। এ নিয়ে টানা তৃতীয়বার গ্লোব পুরস্কার শোকেসে ভরলেন তিনি।

গেল বছরের শুরুতেও ব্যক্তিগত অর্জনের স্বীকৃতিস্বরূপ প্রায় সব পুরস্কারই জিতেছিলেন রোনালদো। এ বছরের শুরুতে দুবাই থেকে একসঙ্গে দুটি পুরস্কার নিয়ে গেলেন তিনি। বর্ষসেরা ফুটবলার হওয়ার পাশাপাশি ২০১৮ সালের সেরা গোলেরও পুরস্কার ভাগিয়েছেন সিআর সেভেন। সদ্য সমাপ্ত বছরে চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে বাইসাইকেল কিকে দুর্দান্ত গোলটি করেছিলেন পর্তুগিজ সুপারস্টার।

বিগত ৮ বছর ধরে গ্লোব সকার অ্যাওয়ার্ড দেয়া হচ্ছে। রেকর্ড পাঁচবারই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রোনালদো। এবার সেরা হওয়ার দৌঁড়ে তার প্রতিপক্ষ ছিলেন বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান ও কিলিয়ান এমবাপ্পে।
সপরিবারে সেরার পুরস্কার নেন রোনালদো। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। জুভেন্টাস উইঙ্গার লিখেছেন, দুর্দান্তভাবে আরেকটি বছরের সূচনা। যারা আমাকে সমর্থন দিয়ে যাচ্ছেন এবং পুরস্কারের জন্য মনোনীত করেছেন তাদের ধন্যবাদ।

রোনালদোর স্ত্রী-সন্তানের সঙ্গে ছিলেন এজেন্ট হোর্হে মেন্ডেজ। তিনি জিতেছেন বছরের সেরা এজেন্টের পুরস্কার। গ্লোব সকার অ্যাওয়ার্ড- ২০১৮তে পুরস্কৃত হয়েছেন যারা-

সেরা খেলোয়াড়: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

সেরা কোচ: দিদিয়ের দেশম

সেরা এজেন্ট: হোর্হে মেন্ডেজ

সেরা গোল: রোনালদো বনাম জুভেন্টাস (চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল)

ক্যারিয়ারসেরা অগ্রগতি: ব্লেইস মাতুইদি

সেরা স্পোর্টিং ডিরেক্টর: ফ্যাবিও প্যারাটিসি

সেরা ক্লাব: অ্যাটলেটিকো মাদ্রিদ

ক্যারিয়ার অ্যাওয়ার্ড: রোনাল্ডো নাজারিও

বিশেষ খেলোয়াড় অ্যাওয়ার্ড: জবেনোমির বোবান

আরব ক্যারিয়ার অ্যাওয়ার্ড: সামির আল জাবের

এমজে