বিপিএলের উদ্বোধনী দিনে মাঠে নামবেন যারা

বিপিএলের উদ্বোধনী দিনে মাঠে নামবেন যারা

শনিবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে পর্দা উঠতে যাচ্ছে বিপিএলের ষষ্ঠ আসরে। সাতটি দল খেলছে এবারের আসরে। প্রথম দিন মাঠে গড়াবে দুটি ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে বেলা সাড়ে ১২টায় উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে চিটাগাং ভাইকিংস। অন্যদিকে বিকাল ৫টা ২০ মিনিটে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লড়বে রাজশাহী কিংস।

রংপুর রাইডার্সের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল। টি-টোয়েন্টি মানেই গেইলের দানবীয় ব্যাটিং। যদিও কিছুদিন ধরেই ফর্মে নেই গেইল। অনেকেই মনে করছেন, বয়সের কারণে গেইলের ব্যাটে সেই ধার আর নেই। তার সবচেয়ে বড় শক্তি ছিলো নিখুঁত টাইমিং, সেটিও আর আগের মতো হচ্ছে না। তবে সব কিছুর পরও গেইল বলে কথা! তিনি মাঠে নামলে সব কিছু ভুলিয়ে দিতে পারেন। ব্যাট হয়ে উঠতে পারে তরবারি, যা কচুকাটা করতে পারে প্রতিপক্ষে বোলারদের।

যদিও এখন পর্যন্ত গেইল আসতে পারেননি বাংলাদেশ। রংপুর রাইডার্স জানিয়েছে, শনিবার সকালেও যদি গেইল বাংলাদেশে আসেন তবু তিনি উদ্বোধীন ম্যাচে মাঠে নামবেন। দলের আরেক তারকা এবি ডি ভিলিয়ার্সও আসেননি। রবি বোপারাকে দেখা যেতে পারে প্রথম ম্যাচে। দলটির অধিনায়ক মাশরাফি নিজেই বড় তারকা ও পারফরমার। সামনে থেকে নেতৃত্ব দেন দলকে। তাই তার দিকেও দৃষ্টি থাকবে দর্শকদের।

অন্য দিকে চিটাগং ভাইকিংসের সবচেয়ে বড় নাম অধিনায়ক মুশফিকুর রহীম। সেই সাথে লুক রনকি ও আফগান ওপেনার মোহাম্মাদ শাহজাদ মাঠ মাতাতে পারেন। রংপুরের তুলনায় চিটাগংয়ে নামী খেলোয়াড়দের ভীড় অনেকটাই কম।

দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকাকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তিনি ছাড়াও দলটিতে আছেন আন্দ্রে রাসেল। ক্যারিবীয় এই অলরাউন্ডার বিশ্বজুড়ে টি-টোয়েন্টিতে বড় নাম। ব্যাট, বল দুই ভুমিকাতেই দলকে জয় এনে দিতে পারেন তিনি। এছাড়া সুনিল নারিনও ইদানিং খেলছেন অলরাউন্ডার হিসেবে। আইপিএলে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলেছেন গত দুটি মৌসুমে।

অপর দিকে রাজশাহী কিংসে আছেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ, ওপেনার সৌম্য সরকার। জাতীয় দলের হয়ে গত দুটি সিরিজে দারুণ ফর্মে ছিলেন সৌম্য। দলটির বোলিংয়ে সবচেয়ে বড় তারকার নাম মোস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি বোলিংয়ে বিশ্বজুড়েই তার খ্যাতি।

একে/