মিরাজদের ১৯০ রানের লক্ষ্য দিল সাকিবের দল

মিরাজদের ১৯০ রানের লক্ষ্য দিল সাকিবের দল

বিপিএলের প্রথম ম্যাচটা ম্যাড়মেড়ে হয়েছে। বোলারদের লড়াই হয়েছে বটে তবে দর্শকদের ক্ষুধা মেটেনি। দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটস-রাজশাহী কিংসের দিকে তাই চোখ ছিল সবার। ঢাকার ব্যাটসম্যান জাজাই দর্শকদের সেই টি-২০ ক্রিকেটার স্বাদ দিয়েছেন। তার ৭৮ রান এবং পরে নারিন-শুভাগতর ৩৮ রানে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান তুলেছে সাকিবের দল।

ঢাকা শুরুতে উড়ন্ত শুরু করে। ১০ ওভারের মধ্যে কোন উইকেট না হারিয়ে শতরান পূর্ণ করে। এরপর নারিন এবং জাজাই আউট হলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় রাজশাহী। ঢাকার ১১৬ থেকে ১২৪ রানের মধ্যে চার উইকেট তুলে নেয়। কিন্তু পরে আন্দে রাসেল এবং শুভাগত বড় সংগহ এনে দেন দলকে। শুভাগত ১৪ বলে করেন ৩৮ রান। এছাড়া রাসেল ১৯ বলে ২১ রান করেন।

রাজশাহীর হয়ে এ ম্যাচে মোহাম্মদ হাফিহ ৩ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট পান। আরাফাত সানি তার করা ৩ ওভারে ২৩ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া মুস্তাফিজ ৪ ওভার হাত ঘুরিয়ে ২৭ রান দেয় উইকেট শূন্য থাকেন। পেসার আলাউদ্দিন বাবু ৩ ওভারে খান ৫৩ রান।

ঢাকা ডায়নামাইটস একাদশ: হযরতউল্লাহ জাজাই, সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান, কিয়েরন পোলার্ড, আন্দে রাসেল, মিজানুর রহমান, নুরুল হাসান, শুভাগত হোম, মোহর শেখ, রুবেল হোসেন।

রাজশাহী কিংস একাদশ: মুমিনুল হক, সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, ক্রিস্টিয়ান ঝংকার, লউরি ইভান, জাকির হোসেন, মেহেদি মিরাজ, আলাউদ্দিন বাবু, কায়িস আহমেদ, আরাফত সানি, মুস্তাফিজুর রহমান।

একে/