রিয়াদদের ১৯৩ রানের টার্গেট দিলেন সাকিবরা

রিয়াদদের ১৯৩ রানের টার্গেট দিলেন সাকিবরা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পঞ্চম ম্যাচে মুখোমুখি ডাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৯২ রান তোলে সাকিবের ঢাকা। জয়ের জন্য মাহমুদউল্লাহদের দরকার ১৯৩ রান। মিরপুরে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ।

আগে ব্যাট করতে নেমে ঢাকার দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও সুনীল নারাইন মিলে ৬৭ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ১৯ রানে ফেরেন নারাইন। এরপর জাজাইয়ের সঙ্গে ব্যাটিংয়ে আসেন রনি তালুকদার। দু’জন মিলে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন। তবে দলীয় ১১০ রানে ব্যক্তিগত ২৮ রানে আউট হয়ে ফেরেন রনি। আর ৩ রানের ব্যবধানে ফেরেন ৩৬ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫৭ রান করা হযরতউল্লাহ জাজাই।

এরপর ব্যাটিংয়ে আসেন দলের অধিনায়ক সাকিব। কিন্তু রান যোগ করার আগেই ক্যাচ দিয়ে শূন্য হাতে ফেরেন এই অলরাউন্ডার। এরপর ব্যাটে ঝড় তোলেন কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেল। তবে দলীয় ১৬৮ রানে ক্যাচ দিয়ে ফেরেন ১৬ বলে ২ চার ও ২ ছক্কায় ২৭ রান করা পোলার্ড। আর তিন রানের ব্যবধানে ক্যাচ দিয়ে ফেরেন ২২ বলে ২৫ রান করা রাসেল।

এরপর শুভাগত হোম (১১) ও নুরুল হাসান সোহান (৯) অপরাজিত থেকে নিজেদের ইনিংস শেষ করেন।

খুলনার হয়ে পল স্টারলিং ২টি উইকেট নেন। এছাড়াও একটি করে উইকেট নেন ডেভিড উইস, মাহমুদউল্লাহ রিয়াদ ও আলী খান।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে ৮৩ রানের বড় জয় দিয়ে আসর শুরু করে সাকিবের ঢাকা ডায়নামাইটস। তবে নিজেদের প্রথম ম্যাচে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সের কাছে ৮ রানে হেরেছে খুলনা।

ঢাকা ডায়নামাইটস একাদশ :
সাকিব আল হাসান (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নিরিল হোসেন সোহান (উইকেটরক্ষক), শুভাগত হোম, রনি তালুকদার, মিজানুর রহমান, মোহর শেখ ও রুবেল হোসেন।

খুলনা টাইটান্স একাদশ :
পল স্টারলিং, জুনায়েদ সিদ্দিকী, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, ডেভিড উইস, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), শরিফুল ইসলাম, জহির খান, আলী খান ও তাইজুল ইসলাম।