পেরেরা ঝড়ে বড় সংগ্রহ তামিমের কুমিল্লার

পেরেরা ঝড়ে বড় সংগ্রহ তামিমের কুমিল্লার

চলমান বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের পারফরম্যান্স যথেষ্টই ভালো। এর আগে তিন ম্যাচ দুটিতেই জিতেছে তামিম-ইমরুলের দল। আসরে নিজেদের চতুর্থ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৮৪ রানের বড় সংগ্রহ গড়ে তারা।

রবিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে কুমিল্লা। দলের ঝুলিতে কোনো রান যোগ না হতেই ওপেনার তামিম ইকবাল (০) সাজঘরে ফেরেন। দ্রুত ফিরে যান ওয়ান ডাউনে নামা এনামুল হকও (১০)।

এর পর এভিন লুইসকে সঙ্গে নিয়ে অধিনায়ক ইমরুল কায়েস বেশ খানিকটা এগিয়ে নেন দলকে। অবশ্য তিনি ২৪ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। ৩৮ রান করে স্বেচ্ছা অবসরে যান এভিন। পরে দ্রুত আরো কয়েকটি উইকেট হারালে কিছুটা বিপদে পড়ে যায় কুমিল্লা।

তবে ষষ্ঠ উইকেটে থিসারা পেরেরা ও সাইফউদ্দিন দারুণ দুটি ইনিংস খেলে কুমিল্লাকে বড় স্কোর গড়ে দিতে মূল ভূমিকা রাখেন। পেরেরা মাত্র ২৬ বলে ৭৪ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। যাতে তিনটি চার ও আটটি ছক্কার মার রয়েছে। আর সাইফউদ্দিন ১৯ বলে ২৬ রান করে তাঁকে যোগ্য সাপোর্ট দেন।

তরুণ পেসার খালেদ আহমেদ চার ওভার বল করে ৩৪ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। আবু জায়েদ রাহি ও রবি ফ্রাইলিঙ্ক একটি করে উইকেট নিয়ে শেষ পর্যন্ত পারেননি প্রতিপক্ষের বড় সংগ্রহের পথে বাধা হতে।

একে/