আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ

আইসিসির বর্ষসেরা দলে বাংলাদেশের জন্য এবার অবশ্য সুখবর বয়ে আনলেন মোস্তাফিজুর রহমান। ২০১৮ সালের পারফরম্যান্সে ভর করে বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাঁহাতি এই পেসার।

বল হাতে গত বছর দারুণ কাটিয়েছেন মোস্তাফিজুর। এশিয়া কাপে দারুণ বোলিংয়ে আলোচনায় ছিলেন। পুরো বছরে ১৮ ম্যাচে নিয়েছেন ২৯ উইকেট। ইকোনমি ছিলো ৪.২০।

মোস্তাফিজ বর্ষসেরা ওয়ানডে দলে এর আগেও জায়গা করে নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়ে। ২০১৫ সালের বর্ষসেরা ওয়ানডে দলে ছিলেন। তার আগে ২০০৯ সালে বর্ষসেরা টেস্ট দলে ছিলেন সাকিব আল হাসান। এবার অবশ্য টেস্ট দলে কোনও বাংলাদেশি নেই।

২০০৪ সাল থেকে এমন বর্ষসেরা দল ঘোষণা করে আসছে আইসিসি। এবার ওয়ানডে ও টেস্ট দলে দুই ফরম্যাটেই অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি।

বর্ষসেরা ওয়ানডে দল

১. রোহিত শর্মা (ভারত)

২. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)

৩. বিরাট কোহলি (ভারত, অধিনায়ক)

৪. জো রুট (ইংল্যান্ড)

৫. রস টেইলর (নিউজিল্যান্ড)

৬. জস বাটলার (ইংল্যান্ড)

৭. বেন স্টোকস (ইংল্যান্ড)

৮. মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ)

৯. রশিদ খান (আফগানিস্তান)

১০. কুলদীপ যাদব (ভারত)

১১. জসপ্রিত বুমরাহ (ভারত)

বর্ষসেরা টেস্ট দল: টম ল্যাথাম (নিউজিল্যান্ড), দিমুথ করুনারত্নে (শ্রীলঙ্কা), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), হ্যানরি নিকোলস (নিউজিল্যান্ড), ঋষভ পান্ত (ভারত), জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), জসপ্রিত বুমরাহ (ভারত) ও মোহাম্মদ আব্বাস (পাকিস্তান)।