বিমানে থাকা আর্জেন্টাইন ফুটবলার নিখোঁজ

বিমানে থাকা আর্জেন্টাইন ফুটবলার নিখোঁজ

ফরাসি ক্লাব নঁতে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের দল কার্ডিফ সিটি এমিলিয়ানো সালাকে দলে ভিড়িয়েছে। গত শনিবার তার চুক্তির কাজ শেষ হয়েছে। এরপর সালা নঁতে থেকে বিমানে চেপে কার্ডিফের পথ ধরেন রোববার। আর্জেন্টিনার ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের ইংল্যান্ডে পৌছে যাওয়ার কথা ছিল। কিন্তু ফরাসি বিমান উড্ডয়ন কর্তৃপক্ষের মতে, সালাকে বহনকারী বিমান ইংলিশ চ্যানেলে হারিয়ে গেছে। এমিলিয়ানো সালা ওই বিমানে ছিলেন বলেও নিশ্চিত করা হয়েছে।

এর আগে বিমান দুর্ঘটনায় ব্রাজিলের একটি ক্লাবের বেশ কিছু খেলোয়াড় না ফেরার দেশে চলে যান। সালারও তেমন কিছু হলো কিনা তা নিয়ে তাই চিন্তার শেষ নেই। ক্লাব তাদের বিবৃতিতে জানিয়েছে, সালার বিষয়টি নিয়ে তারা খুব চিন্তিত। তারা কতৃপক্ষের কাছে বিস্তৃত ব্যখ্যা চেয়েছেন। এছাড়া তার অবস্থা সম্পর্কে নিশ্চিত না হওয়া পর্যন্ত কিছু বলবে না বলেও জানিয়েছে।

সালা যে বিমানে আসছিলেন সেটি এক ইঞ্জিনের পাইপার ম্যালিবু। ছোট বিমান নামে পরিচিত এটি। পুলিশের মতে, রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে নঁতে থেকে এটি যাত্রা শুরু করে। ৫ হাজার ফুট উচ্চতায় থেকে ফ্রান্স উপকূলের গার্নসি দ্বীপ অতিক্রমের সময় জরুরি অবতরণের অনুমতি চায় বিমানটি। এরপরই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিমানটি ২ হাজার তিনশ' ফুট ওপর দিয়ে উড়ার পথে অল্ডারনি দ্বীপের ২৪ কিলোমিটার দূরে থাকতে নিখোঁজ হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
সালার সর্বশেষ টুইট। যার মানে শেষ বিদায়। ছবি: বিবিসি।

এদিকে উদ্ধারকর্মীরা সাগরের পরিস্থিতি খারাপ হওয়ায় অভিযান স্থগিত করেছিল। পরে আবার অভিযান শুরু করে। আবহাওয়াবিদ মার্ক উইলসন বলেন, 'ঘটনার সময় বাতাস খুব জোরালো ছিল না। আবার খারাপ ছিল না। তার মতে, ঘণ্টায় ১৫ থেকে ২০ মাইল বেগ ছিল বাতাসের।'

সালা তার সাবেক ক্লাব সতীর্থদের উদ্দেশ্যে শেষ টুইট করেন, ' বন্ধুরা শেষ বিদায়'। তার আগে টুইট করেন, নতুন ক্লাব এবং নতুন সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে মুখিয়ে আছি। কার্ডিফ সিটিও তাকে দলে ভিড়িয়েছিল রেকর্ড দামে। অথচ সালার স্বপ্ন এখন ডুবে আছে অনিশ্চয়তার মধ্যে। তার এই নিখোঁজ হওয়া নিয়ে সতীর্থ থেকে শুরু করে শুভাকাঙ্খিরা হতাশা ব্যক্ত করেছেন।

একে/