ঢাকার বিপক্ষে কুমিল্লার দুর্দান্ত জয়

ঢাকার বিপক্ষে কুমিল্লার দুর্দান্ত জয়

মিরপুরে মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচের উইকেট সহজ ছিল না। শক্ত ব্যাটিং লাইনআপ নিয়েও বেশ ভুগতে হয়েছে কুমিল্লার। তবে কষ্টে শিষ্টে ১৫৩ রানের ভালো সংগ্রহ দাঁড় করায় তামিমরা। এরপর বল হাতে ধসিয়ে দেয় ঢাকাকে। জয় তুলে নেয় ৭ রানে।

দিনের প্রথম ম্যাচে দেখা গেছে বড় রান তাড়া করে দারুণ জয়ের এক ম্যাচ। আর দ্বিতীয় ম্যাচে দেখা গেলো কম রান তাড়া করতে নেমে ঢাকার ধসে যাওয়া। এক দিনে দুই ম্যাচে দুই রকম স্বাদ পেলো বিপিএল দর্শকরা। জয় তুলে নিয়ে কুমিল্লা তিনে উঠে গেলো। রংপুরকে আবার নিচে নামিয়ে দিলো নিচে।

প্রথমে ঢাকার বিপক্ষে ব্যাট করে তামিমের সতর্ক ব্যাটিংয়ে এবং শামসুরের ব্যাটে লড়াইয়ের পুঁজি পায় কুমিল্লা। শুরুতে অবশ্য দুই উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। শেষটায় থিসারা পেরেরা ভালো ব্যাটিং করে লক্ষ্যটা মোটামুটি ভালো দেয় ঢাকার সামনে। ডওসন-আফ্রিদি ও জিয়াউর রহমান আরও একটু ভালো করলে রানটা আরেকটু বড় হতো ভিক্টোরিয়ান্সের।

জবাবে ব্যাট করতে নেমে আসরে দুর্দান্ত শুরু করা জাজাই এ ম্যাচেও পথ হারান। শুরুর তিন ম্যাচের পর ব্যর্থতার বৃত্তে আটকা তিনি। জাজাইয়ের দুর্বলতা যেন পড়ে ফেলেছে দলগুলো। রনি তালুকদার ও নারিনও ফিরে যান দলের ৩০ রানের মধ্যে। আফগান ব্যাটসম্যান রাসুলি এ ম্যাচে ১৫ বলে ১৯ করে ফেরেন। ঢাকা ৫০ রানে হারায় ৪ উইকেট।

সেখান থেকে দলকে ভরসা দেন সাকিব ও আন্দে রাসেল। তারা গড়েন ৬২ রানের জুটি। রাসেল ২৪ বলে ৪৬ রানের এক ঝড় তোলেন। খেলেন পাঁচটি ছক্কা ও দুটি চারের মার। এছাড়া সাকিব ১৯ বলে ২০ রান করেন। জীবন ফিরে পেয়েও সুযোগ নিতে পারেননি তিনি। পরে নাঈম ১৪ ও রুবেল ১০ রান করেন। তবে ম্যাচ জেতার জন্য তা যথেষ্ঠ ছিল না।

কুমিল্লার হয়ে এ ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে ৩ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন থিসারা পেরেরা। এছাড়া আফ্রিদি দুটি এবং সাইফউদ্দিন ও ওহাব রিয়াজ একটি করে উইকেট নেন। ঢাকার হয়ে সাকিব ৪ ওভারে ২৪ রান দিয়ে নেন ৩ উইকেট। রাসেল ও রুবেল হোসেন নেন দুটি করে উইকেট।

একে/