নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন সাব্বির-তাসকিন

নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন সাব্বির-তাসকিন

শৃঙ্খলা ভঙের কারণে ছয় মাস নিষিদ্ধ হওয়া সাব্বিরের শাস্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ফেব্রুয়ারির শেষ দিকে। বিপিএলে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া সাব্বিরের শাস্তি কমিয়ে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত দলে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিউজিল্যান্ড সফরে সাব্বির ছাড়াও জাতীয় দলে ফিরেছেন পেস বোলার তাসকিন আহমেদ। চলতি বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে দুর্দান্ত বোলিং করছেন এই তারকা পেসার। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়ে যাওয়া তাসকিন দুর্দান্ত ফর্ম নিয়েই জায়গা পেয়েছেন জাতীয় দলে।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন ও সাব্বির রহমান রুম্মন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুমিনুল হক সৌরভ, সাদমান ইসলাম অনিক, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, খালিদ আহমেদ ও তাসকিন আহমেদ।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল তিনটি ওয়ানডে এবং তিনটি টেস্ট ম্যাচ খেলবে। আগামী ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে।

একে/