সন্ধ্যায় ফাইনালে ওঠার লড়াইয়ে মাশরাফি-সাকিব

সন্ধ্যায় ফাইনালে ওঠার লড়াইয়ে মাশরাফি-সাকিব

বিপিএলের শুরুতে ফেভারিট ধরা হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটসকে। বাকি চার দল শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে সোমবার রংপুরকে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা। আজ টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে আরেকটি দল। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের প্রতিপক্ষ ঢাকা। যারা জিতবে তারা দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠবে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

রংপুর এক নম্বর দল হিসেবে শেষ চারে উঠেছে। ঢাকা খুঁড়িয়ে খুঁড়িয়ে। সেমিফাইনালে রূপ নেয়া দু’দলের বাঁচা-মরার ম্যাচের আগে ভালো অবস্থানে রয়েছে রংপুর। এলিমিনেটর পর্বে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংসকে উড়িয়ে দেয় সাকিব আল হাসানের দল। সুনীল নারাইনের অলরাউন্ডার পারফরম্যান্সে অন্যদের বেশি কষ্ট করতে হয়নি ম্যাচে।

সাকিব, রাসেল, পোলার্ড ও নারাইনের একসঙ্গে জ্বলে ওঠার অপেক্ষায় ঢাকা। দেশি-বিদেশি খেলোয়াড় মিলে সাকিবের দলকে এগিয়ে রাখছেন অনেকে। লম্বা ব্যাটিং লাইনআপ, বোলিং অপশনও অনেক। এই ম্যাচ নিয়ে আগেরদিন রুবেল বলেন, ‘প্রতিপক্ষ যারাই হোক, আমাদের কোনো সমস্যা নেই। জিততেই হবে। নিজেদের খেলাটা খেলতে চাই।’

এদিকে অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্স চলে যাওয়ায় ব্যাটিং নিয়ে চিন্তায় রংপুর। স্থানীয়রা কেউ ভালো করতে পারছেন না। ব্যাটিংয়ে ধারাবাহিক শুধু রাইলি রুশো। তাকে নিয়েই সব আশা মাশরাফিদের। ক্রিস গেইলের জ্বলে ওঠার অপেক্ষায় থাকতে থাকতে টুর্নামেন্ট শেষ হতে চলল। কিন্তু এই ক্যারিবীয় ব্যাটিং তারকা স্বরূপে ফিরতে পারেননি।

গেইল জ্বলে উঠলে রংপুর পিছিয়ে থাকবে না। মিরপুরের উইকেটে আগের ম্যাচে ১৬৫ রান করেও রংপুর জিততে পারেনি বোলিং ভালো না হওয়ায়। অধিনায়ক মাশরাফি বলেন, ‘আমাদের স্থানীয় ব্যাটসম্যানদের জ্বলে ওঠা খুবই জরুরি। টপঅর্ডারে ভালো শুরুর অপেক্ষায় আছি। ঢাকা বড় দল। তাদের সঙ্গে জিততে হলে সব বিভাগেই ভালো খেলতে হবে।’

এমজে/