বাংলাদেশের চূড়ান্ত পর্ব নিশ্চিত

বাংলাদেশের চূড়ান্ত পর্ব নিশ্চিত

আগের ম্যাচে ফিলিপাইনকে ১০ গোলে উড়িয়ে স্বাগতিকদেরে চেয়ে মানসিক ভাবে এগিয়ে থেকেই মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। মিয়ানমারের মান্দালয়ের মান্দালার থিরি স্টেডিয়ামে সেই মানসিক শক্তি কাজে লাগিয়ে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ মেয়েদের ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে বাংলাদেশ।

এশিয়ার সেরা আটটি দেশকে নিয়ে সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ। যেখানে সরাসরি খেলবে গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ দক্ষিণ কোরিয়া, তৃতীয় জাপান ও স্বাগতিক থাইল্যান্ড। এই দলগুলোর সঙ্গে যোগ হবে দ্বিতীয় পর্বের সেরা চার দল। এক ম্যাচ হাতে রেখেই চূড়ান্ত পর্ব নিশ্চিত করে ফেলল বাংলাদেশ। ৩ মার্চ চীনের বিপক্ষে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামবে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

আগের ম্যাচে বড় জয়ের পরেও মিয়ানমারের বিপক্ষে ম্যাচ নিয়ে বাংলাদেশের পক্ষে বাজি ধরার লোক ছিল খুবই কম। একে তো নিজেদের দর্শকদের সামনে খেলবে তারা, দ্বিতীয়ত শক্তিতেও বাংলাদেশের চেয়ে নেই পিছিয়ে।

কিন্তু মারিয়া মান্ডা, মনিকা চাকমারা অদম্য। চূড়ান্ত পর্বে খেলার জন্য চোয়ালবদ্ধ মুখ নিয়েই মাঠে নেমেছিল তারা। একটিবারের জন্যও স্বাগতিকেরা নিতে পারেনি বাংলাদেশের পরীক্ষা। উল্টো দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে মনিকা চাকমা গোল করে ম্যাচের মীমাংসা করে দেয়। কর্নার থেকে নেওয়া মনিকার শট মিয়ানমার গোলরক্ষকের হাত ফসকে জড়িয়ে যায় জালে।

এমআই