দ্বিতীয় দিনও ওয়েলিংটনের আকাশ কাঁদছে

দ্বিতীয় দিনও ওয়েলিংটনের আকাশ কাঁদছে

মন ভেঙে যাওয়ার মতো। কিংবা মেজাজ খারাপ হওয়ার কথা। দ্বিতীয় দিনও ওয়েলিংটনে বৃষ্টি বাগড়া দিয়েছে। প্রথম দিন কোন বলই মাঠে গড়ায়নি। এমনকি টসটাও হয়নি। দ্বিতীয় দিনেরও বৃষ্টির কারণে টস হতে বিলম্ব হবে। ওয়েলিংটনের সকালটা দ্বিতীয় দিনও দর্শকদের জন্য ভালো গেল না। বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশে ঘুম কামায় করা দর্শকদেরও রাতটাও পণ্ড হল।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে স্বাগতিক নিউজ্যিলান্ডের বিপক্ষে বাংলাদেশ সময় শুক্রবার ভোর চারটায় দ্বিতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা ছিল মাহমুদুল্লাহদের। কিন্তু বৃষ্টির কারণে হয়নি টস। দ্বিতীয় দিন তাই আধঘন্টা আগে টস হওয়ার কথা ছিল।

কিন্তু দ্বিতীয় দিনও একই অবস্থা। মাঠে গাঙচিলের দল খেলছে। সকাল সাতটা থেকে আটটা পর্যন্ত আবহাওয়া ভালোই ছিল। এরপর ফিরে আসে বৃষ্টি। মাঠের পানি নিষ্কাষণ ব্যবস্থা ভালো। বৃষ্টি থামলে টেস্ট মাঠে গড়ানোর আশা করাই যায়। কারণ আকাশে মেঘ খুব একটা ঘনীভূত না। তবে ঘন্টা তিনেকের আগে মাঠ খেলার উপযোগী হওয়ার সম্ভাবনা কম।

ওয়েলিংটনে যেহেতু দুই দিন পরপর সকালে বৃষ্টি। টস জেতা দল বোলিং নিতে খুব একটা ভাববে না। এমনিতে এখানে বাতাসের প্রভাব থাকে। তার ওপর বৃষ্টি। সঙ্গে বৃষ্টি স্নাত হাওয়া। শুরুতে পেসাররা অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারেন। পেস, সুইং, গতিকে ব্যাটিং করা দলের নাভিশ্বাস উঠতে পারে।

বাংলাদেশ দলে দ্বিতীয় টেস্টে ফেরার কথা মুস্তাফিজুর রহমানের। মাহমুদুল্লাহ যদি টস জিতে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নেন তবে দল চেয়ে থাকবে তার দিকে। এছাড়া প্রথম টেস্টের মতো তিন পেসার নিয়েই তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু করবে বাংলাদেশ দল।

এমজে/