পিছিয়ে পড়েও বার্সেলোনার দুর্দান্ত জয়

পিছিয়ে পড়েও বার্সেলোনার দুর্দান্ত জয়

কীভাবে পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় পেতে হয় বার্সেলোনার চেয়ে বেশী আর কোন ক্লাব মনে হয় জানে না। লা লিগায় রায়ো ভায়েকানোকে হারিয়ে জয়ের ধারা বজায় রেখেছে কাতালান ক্লাবটি। প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যেখানে জয়ের মুখ দেখছে না সেখানে সুনিপুণ ভাবে জয় তুলে নিচ্ছে বার্সা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে রায়ো রায়ো ভায়েকানোকে ৩-১ গোলে হারিয়ে লা লিগায় শীর্ষস্থান ধরে রেখেছেন মেসিরা। অথচ প্রথমে গোল খেয়ে কাতালানরা ব্যাকফুটে চলে যায়। এই গোলই প্রথম ও শেষ গোল রায়োর। পরের গল্প শুধু মেসি-সুয়ারেজদের। তবে গল্পের প্রথম সূচনা করেন জেরার্ড পিকে।

৩৮ মিনিটে ডান পাশ থেকে করা মেসির ফ্রি-কিকে দুর্দান্ত গতিতে হেড দিয়ে রায়োর জালে বল জড়ান পিকে। সমতা এনে তবে স্বস্তিতে বিরতিতে যায় বার্সা। বিরতি থেকে ফেরার সাত মিনিট পর বার্সা আবারও গোলের দেখা পায়। এবার গোলের নায়ক স্বয়ং মেসি। পেনাল্টি থেকে গোল দিয়ে মেসি এগিয়ে দেন বার্সাকে।

আর পেছনে ফিরে তাকাতে হয়নি। তবে বার্সার খেলোয়াড়রা একের পর এক গোল মিস না করলে আরও বড় ব্যবধানে জয় পেত নিঃসন্দেহে। ম্যাচে শেষ বাঁশি বাজার আগে গোল দিয়ে রায়োর কফিনে শেষ পেরেক ঠুকে দেন লুইস সুয়ারেজ।

ইভান রাকিতিচের সহায়তায় ৮২ মিনিটে ডি-বক্সে মেসির পাসে বল যায় রাকিতিচের পায়ে, রাকিতিচ দেরি না করে বল দিয়ে দেন সুয়ারেজের কাছে, দুর্দান্ত ফিনিশিংয়ে সুয়ারেজ জালে বল জড়াতে ভুল করেননি।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে ২৭ ম্যাচে রিয়াল থেকে ১৫ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষস্থানে অবস্থান করছে বার্সা। সমান সংখ্যক ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে তার পরেই অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

এমজে/