রুবেলের অস্ত্রোপচার সম্পন্ন, কথা বলছেন তিনি

রুবেলের অস্ত্রোপচার সম্পন্ন, কথা বলছেন তিনি

ব্রেন টিউমারে আক্রান্ত বাংলাদেশের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।

মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা ১১টায় তার অস্ত্রোপচার করা হয়।

রুবেলের পারিবারিক সূত্র নিশ্চিত করেছে তিনি সুস্থ আছেন, কথাও বলছেন। উন্নত চিকিৎসা করাতে গত ১৪ মার্চ সিঙ্গাপুর গেছেন এই বাঁহাতি স্পিনার। এর আগে গতকাল সবার কাছে দোয়া চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন রুবেলের স্ত্রী চৈতী ফারহানা রূপা।

গত বৃহস্পতিবার রাতে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান রুবেল। দেশ ছাড়ার আগে বুধবার রাতে সবার কাছে দোয়া চান তিনি। শনিবার ডাক্তার আলভিন হংয়ের সঙ্গে দেখা করে রুবেল বলেন, ‘মঙ্গলবার অপারেশন করা হবে। ডাক্তার বলেছেন, বেশি সময় ব্যয় করা ঠিক হবে না। আমার জন্য দোয়া করবেন। দয়া করে সবাইকে বলবেন তারা যেন আমার জন্য দোয়া করে।’

সপ্তাহ দুয়েক আগে পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে রুবেল জানতে পারেন, তার ব্রেনে গ্লিওমা টিউমার হয়েছে। এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদন্ড থেকে জন্ম নেয়।

রুবেল ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন। বাংলাদেশ জাতীয় দলে তার অভিষেক হয় ২০০৮ সালে। একটু দেরিতেই স্বপ্নের দরজায় পা পড়েছিল বাংলাদেশের হয়ে পাঁচ ওয়ানডে খেলা এই ক্রিকেটারের। সর্বশেষ বিপিএলে একটি ম্যাচ খেলা রুবেল ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।

এমজে/