ইসলাম ধর্ম গ্রহণ করলেন নিউজিল্যান্ডের খেলোয়াড়

ইসলাম ধর্ম গ্রহণ করলেন নিউজিল্যান্ডের খেলোয়াড়

নিউজিল্যান্ডের ইতিহাসের সবচেয়ে কালো দিন গেলো ১৫ মার্চ। ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত হন জুমার নামাজ আদায় করতে যাওয়া ৫০ জন মুসলমান নাগরিক। এই নৃশংস ঘটনা থেকে ভাগ্যক্রমেই বেঁচে গেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা।

শোকে স্তব্ধ হয়ে পড়ে গোটা বিশ্ব। যার রেশ কাটেনি এখনও। নিন্দা জানিয়েছে সর্বক্ষেত্রের মানুষ। নির্মম এই হামলা হৃদয় ছুঁয়ে যায় নিউজিল্যান্ডের রাগবি খেলোয়াড় ওফা তুঙ্গাফাসির। সেদিনের ঘটনা এই খেলোয়াড়কে এতটাই আলোড়িত করেছে, যে তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন।

শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্মও গ্রহণ করেন ওফা। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদন থেকে জানা যায়, বেশ আগে থেকেই ইসলাম নিয়ে আগ্রহ ছিল ওফার। ক্রাইস্টচার্চের ঘটনা তাকে আরও নাড়িয়ে দিয়ে যায়। ওই হামলায় হতাহতদের দেখতে হাসপাতালে গিয়েই মূলত ইসলাম ধর্মের প্রতি বেশি আকৃষ্ট হয়ে পড়েন তিনি।

এর পরই ধর্মান্তরিত হওয়ার সিদ্ধান্ত নেন ওফা। একই সঙ্গে ইসলাম ধর্ম গ্রহণ করেন ওফার সতীর্থ সনি বিল উইলিয়ামসের মা লি উইলিয়ামস। ইসলাম ধর্ম গ্রহণ করে উচ্ছ্বসিত ওফা বলেন, ‘আহত মুসলিম ভাইদের হাসপাতালে দেখার অভিজ্ঞতা অন্যরকম ছিল। আমি তাদের থেকে অনুপ্রাণিত হয়েছি। আমি মোহাম্মদ (সা.) ও আল্লাহকে বিশ্বাস করেছি।’

ইসলাম ধর্ম গ্রহণের পর অভিনন্দনে ভাসছেন এই রাগবি খেলোয়াড়। শুধু মুসলিমরাই নন, অন্যান্য ধর্মের আত্মীয় ও বন্ধুরাও তাকে অভিনন্দন জানাচ্ছেন।

এমজে/