আইপিএলে হায়দরাবাদের জয়ের রেকর্ড

আইপিএলে হায়দরাবাদের জয়ের রেকর্ড

ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টোর জোড়া সেঞ্চুরির ম্যাচে জয়ের রেকর্ড গড়ল সানরাইজার্স হায়দরাবাদ। বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১১৮ রানের বিশাল ব্যবধানে জয় পায় হায়দরাবাদ।

আইপিএলের ইতিহাসে এটা ষষ্ঠ সর্বোচ্চ রানের জয়ের রেকর্ড। এর আগে ২০১৭ সালে দিল্লির বিপক্ষে ২১২ রান করে ১৪৬ রানে জয় পায় মুম্বাই। তার আগের আসরে গুজরাটের বিপক্ষে ২৪৮ রান করে ১৪৪ রানের জয় পায়বেঙ্গালুরু।

রবিবার আইপিএলের ১১তম ম্যাচে প্রথমে ব্যাট করে বেয়ারস্টো-ওয়ার্নারের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ২৩১ রানের পাহাড় গড়ে হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন বেয়ারস্টো। ১০০ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার।

টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ নবীর স্পিন এবং সন্দীপ শর্মার গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বেঙ্গালুরু। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে ১৯.৫ ওভারে ১১৩ রানে অলআউট হয় কোহলির নেতৃত্বাধীন দলটি। সর্বোচ্চ ৩৭ রান করেন ডি গ্রান্ডহোম।

হায়দরাবাদের হয়ে ৪ ওভারে মাত্র ১১ রানে ৪ উইকেট শিকার করেন নবী। এছাড়া ৩.৫ ওভারে ১৯ রানে ৩ উইকেট শিকার করেন সন্দীপ।

বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরুর বিপক্ষে রবিবার ৫৫ বল খেলে পাঁচটি চার ও সমান ছক্কায় ১০০ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার আগে ৫২ বলে সেঞ্চুরি করেন জনি বেয়ারস্টো।

চলতি আইপিএলে প্রথম সেঞ্চুরি করেন সাঞ্জু স্যামস। রোববার দ্বিতীয় ও তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেন বেয়ারস্টো-ওয়ার্নার।

চলতি আসরে রাজস্থান রয়েলসের তারকা ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন এই হায়দরাবাদের বিপক্ষেই প্রথম সেঞ্চুরি করেন। তার ইনিংসটি ৫৫ বলে ১০টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

রোববার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ।

বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালান দুই ওপেনার বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব শুরু করেন ইংলিশ ওপেনার বেয়ারস্টো।

এদিন ২৮ বলে ফিফটি পূর্ণ করা বেয়ারস্টো সেঞ্চুরির জন্য একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন। রয় বর্মনকে স্কয়ার লেগে ঠেলে দিয়ে ৫২ বলে পৌঁছে যান শতরানের ফিগারে।

তবে সেঞ্চুরি করার পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি বেয়ারস্টো। যুজবেন্দ্র চাহালের বলে মিডউইকেটে উমেশ যাদবের হাতে ক্যাচ তুলে দিয় ফেরেন বেয়ারস্টো। তার আগে ৫৬ বলে ১২ চার ও ৭টি দৃষ্টি নন্দন ছক্কায় করেন ১১৪ রান তিনি।

সাজঘরে ফেরার আগে ওয়ার্নারের সঙ্গে উদ্বোধনীতে আইপিএলের (১৮৫ রানের) রেকর্ড জুটি গড়েন জনি বেয়ারস্টো।

এর আগে ২০১৭ সালের আইপিএলে গুজরাট লায়নন্সের বিপক্ষে ১৮৪ রানের জুটি গড়েন কলকাতা নাইট রাইডার্সের দুই ওপেনার গৌতম গম্ভীর ও ক্রিস লিন।

এদিন বেয়ারস্টো বিদায়ের পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন ওয়ার্নার। তার ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩১ রানের পাহাড় গড়ে হায়দরাবাদ।

সংক্ষিপ্ত স্কোর

হায়দরাবাদ: ২০ ওভারে ২৩১/২ (বেয়ারস্টো ১১৪, ওয়ার্নার ১০০*, বিজয় শঙ্কার ৯, ইউসুফ পাঠান ৬*)। বেঙ্গালুরু: ১৯.৫ ওভারে ১১৩/১০ (গ্রান্ডহোম ৩৭, রয় বর্মন ১৯, উমেশ যাদব ১৪; নবী ৪/১১, সন্দীপ ৩/১৯)।

ফল: হায়দরাবাদ ১১৮ রানে জয়ী।