কলকাতাকে ধরশায়ী করে শীর্ষে ধোনির চেন্নাই

কলকাতাকে ধরশায়ী করে শীর্ষে ধোনির চেন্নাই

কেকেআরের ব্যাটিং ব্যর্থতার মাঝে ব্যতিক্রম চ্ছিলেন কেবল আন্দ্রে রাসেল। দীপক চাহারের দাপুটে বোলিং, আর তা সঙ্গে ছিলেন হরভজন সিং আর ইমরান তাহির। আর ব্যাট হাতে ডু প্লেসির জবাব। সব মিলিয়ে চিপকে চুম্বকে চেন্নাইয়ের দুরন্ত জয়। নাইটদের ৭ উইকেটে হারিয়ে আইপিএলের শীর্ষে উঠে এল ধোনির দল।

মঙ্গলবার টস জিতে প্রথমে নাইটদের ব্যাটিং করতে পাঠান সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরুতেই দীপক চাহারের দাপুটে বোলিংয়ে কোনঠাসা হয়ে পড়ে কেকেআর। তাকে যোগ্য সঙ্গ দেন হরভজন সিং ও ইমরান তাহির। প্রথম ওভারেই শূন্য রানে লিনকে তুলে নেন চাহর। পরের ওবারেই সুনীল নারিনকে সাজঘরে ফেরত পাঠান হরভজন সিং। এরপর নীতিশ রানাকে শূন্য রানে ফেরান চাহর। সঙ্গে রবিন উথাপ্পাকেও(১১) তুলে নেন তিনি।

এরপর দীনেশ কার্তিক সবে শুভমন গিলকে সঙ্গে নিয়ে জুটি গড়ছিলেন। সেই সময়ই ইমরান তাহিরের বলে ১৯ রানে আউট হন কার্তিক। ৯ রানে শুভমন গিলকে তুলে নেন সেই তাহির। পীযুষ চাওলা কিছুক্ষণ টিকে থাকলেও ফিরে যান ৮ রানে। কূলদীপ যাদব শূন্য রানে সাজঘরে ফিরে যান রান আউট হয়ে। শূন্য রানে আউট হলেন প্রসিদ্ধ কৃষ্ণও। টপ অর্ডারের মতোই লোয়ার অর্ডারও এদিন তাসের ঘরের মতো ভেঙে পড়ে।

শেষ পর্যন্ত ৪৪ বলে অপরাজিত হাফসেঞ্চুরি করেন রাসেল। ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে কেকেআর। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন দীপকত চাহার। দুটি করে উইকেট নেন ইমরান তাহির এবং হরভজন সিং। একটি উইকেট নেন রবীন্দ্র জাদেজা।

১০৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন ওয়াটসন। কিন্তু সুনীল নারিনের বলে ১৭ রানে যান তিনি। ১৪ রানে সুরেশ রায়নাকেও তুলে নেন নারিন। এরপর অবশ্য ডু প্লেসিস আর আম্বাতি রায়াডু জুটি চেন্নাইকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ২১ রানে রায়াডু আউট হলেও ডু প্লেসি শেষ পর্যন্ত ক্রিজে থেকে চেন্নাইকে জয় এনে দেন। ৪৩ রানে অপরাজিত থাকেন ফাফ ডু প্লেসি। ৮ রানে অপরাজিত থাকেন কেদার যাদব। ১৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় চেন্নাই।

এমজে/