আবারো ইনজুরিতে মুস্তাফিজ, ২ সপ্তাহ মাঠের বাইরে

আবারো ইনজুরিতে মুস্তাফিজ, ২ সপ্তাহ মাঠের বাইরে

নিউজিল্যান্ড সিরিজের পর লম্বা বিশ্রাম নিয়ে বেশ ভালোভাবেই ফিরেছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। জাতীয় দলের এই তারকা বোলার ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই ক্যারিশম্যাটিক বোলিং করেছেন। কিন্তু পরের ম্যাচে আর শাইনপুকুরের হয়ে মাঠে নামা হলো না কাটার মাস্টারের। অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালিতে আঘাত পেয়েছেন। দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে দেশসেরা পেসারকে।

বৃহস্পতিবার বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘মুস্তাফিজ বাম পায়ের গোড়ালিতে আঘাত পেয়েছেন। তার এক্স-রে করা হয়েছিল। কিন্তু কোনো চিড় ধরা পড়েনি। তবে পা মচকে গেছে। ভয়ের কিছু নেই। তবে দুই সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে। এখন আমরা শনিবার আরেকবার দেখব কি অবস্থা! লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা!’

চার মৌসুম পর প্রিমিয়ার লিগে ফিরে মাত্র একটি ম্যাচ খেলেই বিরত থাকতে হচ্ছে মুস্তাফিজকে। তবে নির্বাচকদের দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছেন তিনি। কেননা সামনের সপ্তাহেই বিশ্বকাপের দল ঘোষণা করার কথা। তা ছাড়া এ মাসের শেষ সপ্তাহে শুরু হবে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প।

চিকিৎসক দেবাশীষ জানিয়েছেন, শুরুর দিকে বোলিং করতে পারবেন না মুস্তাফিজ। ধীরে ধীরে অনুশীলন শুরু করবেন। দেবাশীষ বলেছেন, ‘শনিবার পর্যবেক্ষণ করার পর আমরা সঠিকভাবে বুঝতে পারব কি করতে হবে। তবে আমাদের অভিজ্ঞতা বলে এমন সমস্যায় দুই সপ্তাহের মধ্যে ব্যথার তীব্রতা কমে আসে।’

বিশ্বকাপের আগে বাংলাদেশ দলে যেন অশনি সংকেত। একে একে ইনজুরির মিছিলে যোগ দিয়েছেন মুশফিক, মাহমুদুল্লাহ, রুবেল, মিরাজ, তাসকিন, সাইফউদ্দীন। এবার মুস্তাফিজও ইনজুরির তালিকায় নাম লেখালেন।

এমআই