নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে হেরে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৪ বল বাকি থাকতেই অলআউট হয়ে গেছে বাংলাদেশ। তবে তার আগে সাকিব আল হাসানের ৬৪ রানের কল্যাণে ২৪৪ রান সংগ্রহ করে টাইগাররা।

বুধবার লন্ডনের ওভালে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

মেঘাচ্ছন্ন পরিবেশে টাইগারদের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকারের সূচনা ছিল ভালো। তারা নিউজিল্যান্ডের কিছু ভয়ঙ্কর পেস আক্রমণ মোকাবিলা করে প্রথম আট ওভারে তুলে নেন ৪৪ রান।

তিনটি চমৎকার চারে ২৫ বলে ২৫ রান করা সৌম্যকে নবম ওভারে হারায় বাংলাদেশ। ম্যাট হেনরির বল তার প্যাডে লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। অভিজ্ঞ তামিম ইকবাল তিনটি চারে ৩৮ বলে ২৪ করে সাজঘরে ফেরেন ১৪তম ওভারে। তাকে ফিরিয়ে দেন লোকি ফার্গুসন।

পরে মুসফিকুর রহিমকে নিয়ে দলের হাল ধরেন সাকিব আল হাসান। তবে ২৪তম ওভারে ১৯ রান করে রান আউটের ফাঁদে আটকে যান মুশফিকুর রহিম। আর ব্যাট হাতে সবচেয়ে সফল সাকিব ৩১তম ওভারে কলিন ডি গ্র্যান্ডহোমকে কাট করতে গিয়ে উইকেটের পেছনে টম লাথামের হাতে ধরা পড়েন।

পরে নিয়মিত বিরতিতে মোহাম্মদ মিঠুন (২৬), মাহমুদউল্লাহ (২০), মোসাদ্দেক হোসেন (১১), মেহেদী হাসান (৭), মাশরাফি বিন মুর্তজা (১) ও মোহাম্মদ সাইফউদ্দীনের (২৯) উইকেট পড়তে থাকে। মোস্তাফিজুর রহমান কোনো বল মোকাবিলা করার সুযোগ পাননি।

নিউজিল্যান্ডের পক্ষে ম্যাট হেনরি ৪টি, ট্রেন্ট বোল্ট ২টি এবং লোকি ফার্গুসন, কলিন ডি গ্র্যান্ডহোম ও মিচেল স্যান্টনার ১টি করে উইকেট লাভ করেন।