আসগরকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি

আসগরকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি

রহমত শাহ দারুণ এক সেঞ্চুরি করে বিদায় নেয়ার পর ইনিংস গড়ার দায়িত্ব নিয়েছিলেন সাবেক অধিনায়ক আসগর আফগান। আগের দিন ৮৮ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন সকালে শুরু করেন ধীরে সুস্থ্যে। কিন্তু তাকে সেঞ্চুরির স্বাদ পেতে দিলেন না তাইজুল ইসলাম। সেই সাথে বাংলাদেশ দলকে এনে দিলেন স্বস্তি।

১০০তম ওভারের শেষ বলে তাইজুলকে সুইপ করতে গিয়ে বল আকাশে তুলে দেন আসগর। উইকেটরক্ষক মুশফিকের সেই বল গ্লাভস বন্দী করতে কোন কষ্টই হয়নি। আসগরের ব্যক্তিগত রান তখন ৯২। সেই সাথে আফগানিস্তানের রান হয়ে যায় ৬ উইকেটে ২৭৮।

এরফলে মূলত আফগানদের ব্যাটিং অর্ডারের স্পেশালিষ্ট ব্যাটসম্যানের সবাই ফিরে গেলেন। গতকাল বিকেলে আফসার জাজাইকে নিয়ে ৭৪ রানের দারুণ এক জুটি গড়ে বড় ইনিংস গড়ার আভাস দিচ্ছিলেন আসগর। এর আগে তিনি রহমত শাহের সাথে গড়েছেন ১২০ রানের জুটি।

তাই সাকিব আল হাসানের কপালে ক্রমেই চিন্তার ভাঁজ দেখা দিচ্ছিল। কিন্তু শুক্রবার সকালে অধিনায়ককে স্বস্তি এনে দেন বামহাতি অফস্পিনার তাইজুল ইসলাম।

এর আগে ৫ উইকেটে ২৭১ রান তুলে প্রথম দিন শেষ করে সফরকারী আফগানিস্তান। দ্বিতীয় সকালে তারা আবার ব্যাট করতে নেমেছে। কিন্তু হুমকি হয়ে ওঠা আসগর আফগানকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন তাইজুল ইসলাম।

এমজে/