৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

চট্টগ্রাম, ৩ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে শ্রীলঙ্কা স্কোরবোর্ডে জমা করেছে ৭১৩ রান। পেয়েছে ২০০ রানের বড় লিড। এই ২০০ রানের ব্যবধানে পিছিয়ে থেকে আজ শনিবার চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করেছে বাংলাদেশ।

দুদিন ধরে লাগাতার ফিল্ডিংয়ের পর ব্যাট হাতে বাংলাদেশের শুরুটা খুব একটা ভালো হয়নি। ইনিংসের ১৫তম ওভারে ১৯ রান করে সাজঘরমুখী হয়েছেন ইমরুল কায়েস। ২২তম ওভারে ৪১ রান করে তামিমও ধরেছেন সাজঘরের পথ। দিনের শেষ পর্যায়ে আউট হয়ে গেছেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। ফলে চতুর্থ দিন শেষে বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ৮১/৩। ১৮ রান নিয়ে ব্যাট করছেন মুমিনুল হক। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ এখনও শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে আছে ১১৯ রানে।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ৭১৩ রান সংগ্রহ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ১৯৬ রানের ইনিংস খেলেছেন কুশল সিলভা। ১৭৩ রান করেছেন ধনঞ্জয় ডি সিলভা। ১০৯ রানের ইনিংস এসেছে রোশেন সিলভার ব্যাট থেকে। অধিনায়ক দিনেশ চান্দিমালও খেলেছেন ৮৭ রানের অধিনায়কোচিত ইনিংস।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মুমিনুল হকের ১৭৬, মুশফিকুর রহিমের ৯২, মাহমুদউল্লাহর ৮৩ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ৫১৩ রান জমা করেছিল বাংলাদেশ।

(জাস্ট নিউজ/একে/১৭০২ঘ.)