মোসাদ্দেক-তাইজুলের প্রতিরোধ, দ্বিতীয় দিন শেষে টাইগারদের স্কোর ১৯৪

মোসাদ্দেক-তাইজুলের প্রতিরোধ, দ্বিতীয় দিন শেষে টাইগারদের স্কোর ১৯৪

দলের বিপর্যয়ের মধ্যেও প্রতিরোধ গড়ে তুলেছেন মোসাদ্দেক হোসেইন এবং তাইজুল ইসলাম। দ্রুত উইকেট হারিয়ে যখন ধুঁকতে থাকে বাংলাদেশ তখনই তারা ধীরগতিতে খেলতে থাকেন। শেষ পর্যন্ত নবম উইকেটে ৪৮ রানের জুটি গড়েন তারা। সেই সঙ্গে ২য় দিন শেষে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ১৯৪ রান।

প্রথম ইনিংসে খেলতে নেমে প্রথম ওভারে ইয়ামিন আহমাদজাইয়ের বলে কোনো রান না করেই বিদায় নেন সাদমান ইসলাম। নিজেকে গুটিয়ে রাখা সৌম্যও বড় রান করতে পারেননি। নিজের ১৭ রানের মাথায় নবীর বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন তিনি। ভালো খেলতে খেলতেই বাজে শটে রশিদকে উইকেট উপহার দেন লিটন। সাজঘরে ফেরার আগে ৩৩ রান যোগ করেন তিনি।

এদিকে অল্প রান করে সাজঘরে ফেরেন সাকিবও। ১১ রানের মাথায় রাশিদ খানের স্পিনের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন তিনি। সাকিবের বিদায়ের পর টাইগারদের বড় ভরসা ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও পারলেন না। একই ওভারে তিনি বিদায় নেন। মাঠ ছাড়ার আগে কোনো রানই যোগ করতে পারেননি। এরপর মাঠে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তিনিও বিদায় নেন দ্রুত। রাশিদ খানের বলে বোল্ড হয়ে নিজের সাত রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি। দলের বিপর্যয়ের মধ্যে ভালো খেলতে শুরু করেছিলেন মেহেদি হাসান মিরাজ। কিন্তু তিনিও ব্যক্তিগত ১১ রানের মাথায় কায়েস আহমেদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

এর আগে প্রথম ইনিংসে রহমত শাহর সেঞ্চুরি এবং আজগর, জাজাই ও অধিনায়ক রশিদের ফিফটিতে ৩৪২ রান করে আফগানিস্তান।