মেসির মাইলফলকের ম্যাচে বার্সেলোনার জয়

মেসির মাইলফলকের ম্যাচে বার্সেলোনার জয়

স্প্যানিশ ফুটবল লিগে মেসির মাইলফলকের ম্যাচে জয় পেল বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। ক্যাম্প ন্যু’তে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে জয় নিশ্চিত করে কাতালান জায়ান্টরা।

এদিন লিওনেল মেসি তার ৪০০তম ম্যাচ খেলতে নামেন। পাশাপাশি এদিন ছিল বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’র ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

ইনজুরি কাটিয়ে এবারের মৌসুমে প্রথমবার শুরুর একাদশে ছিলেন অধিনায়ক মেসি। উজ্জীবিত বার্সেলোনার গোল পেতেও সময় লাগেনি। ষষ্ঠ মিনিটে মেসির নেওয়া কর্নার কিক থেকে কড়া মার্কিংয়ের বেড়া জাল ভেঙে হেড দিয়ে গোল করেন আতোয় গ্রিজম্যান।

দ্বিতীয় গোলটির জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কাতালানদের। ১৫ মিনিটে সার্জিও বুসকেটের পা থেকে বল পেয়ে যান বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার। প্রায় ২৫ গজ দূর থেকে আচমকাই ডান পায়ের এক শটে বল জালে পাঠান তিনি।

২৫ মিনিটের মাথায় বার্সা কোচ ও সমর্থকদের চিন্তার কারণ হয়ে দেখা দেয় মেসির আঘাত। সাইড লাইনে কিছুক্ষণ সময় উরুতে চিকিৎসা নিয়ে আবার মাঠে ফেরেন বার্সার প্রাণ ভোমরা মেসি।

তবে বিরতির ঠিক আগেই ব্যবধান কমায় অতিথি দলটি। পেনাল্টি বক্সের বাইরে থেকে বাম পায়ের বুলেট গতির শটে বল লক্ষ্য ভেদ করেন স্যান্টি ক্যাসোরলা। এ জয়ে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বর উঠে এসেছে ভালভার্দের শিষ্যরা।

এমজে/