কোপা দেল রের ফাইনালে বার্সেলোনা

কোপা দেল রের ফাইনালে বার্সেলোনা

ঢাকা, ৯ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ভালেন্সিয়াকে হারিয়ে কোপা দেল রের ফাইনালে উঠেছে বার্সেলোনা। বৃহস্পতিবার সেমিফাইনালে ভালেন্সিয়াকে ২-০ গোলে পরাজিত করে ফাইনালে ওঠে মেসির বার্সা।

এর আগে নিজেদের মাঠে ক্যাম্প ন্যু’তে প্রথম লেগে ভালেন্সিয়ার বিপক্ষে ১-০ গোলে জিতেছিল কাতালানরা। যার ফলে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে জিতে ফাইনাল নিশ্চিত করে বার্সা।

বৃহহস্পতিবার ভালেন্সিয়ার মাঠে শুরুর দিকে নিজেদের মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছিল কাতালানদের। ম্যাচের ১৪তম মিনিটে নিজেদের মাঠে প্রথম গোলের ‍সুযোগ পেয়েছিল ভালেন্সিয়া। কিন্তু রদ্রিগোর হেড ব্যর্থ করে দেয় স্বাগতিকদের। পরে গোল ছাড়াই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে মাঠে নামেন কুতিনহো। মাঠে নেমে প্রতিদান দিতে বেশি সময় নেয়নি এই তারকা ফুটবলার। ম্যাচের ৪৯তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা সুয়ারেজের বাড়ানো ক্রসে স্লাইড করে নেওয়া জোরালো শটে বার্সেলোনার জার্সিতে প্রথম গোল করেন তিনি।

দলের প্রাণভোমরা লিওনেল মেসি কোনো গোল করতে না পারলেও কয়েকটি সুযোগ তৈরি করে দিয়েছিলেন সতীর্থদের। ম্যাচের ৮২ মিনিটে সুয়ারেজের সহযোগিতায় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইভান রাকিতিচ। পরে আর কোনো দল গোল করতে না পারলে ২-০ গোলের ব্যবধানে জিতে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই নিয়ে স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা আসরে ৪০ বার ফাইনালে উঠে মেসি-লুইসরা।

শিরোপা নির্ধারণী ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়ার মুখোমুখি হবে ২৯ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

(জাস্ট নিউজ/ডেস্ক/ওটি/১০৩২ঘ.)