অ্যানফিল্ডে ম্যান সিটিকে উড়িয়ে দিলো লিভারপুল

অ্যানফিল্ডে ম্যান সিটিকে উড়িয়ে দিলো লিভারপুল

সাম্প্রতিক সময়ে ইংলিশ প্রিমিয়ার লীগে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বীতা হয় লিভারপুল ও ম্যানচেস্টার সিটির মধ্যে। এ দুই দল মুখোমুখি মানেই বাড়তি উত্তেজনা। আর এমন হাই ভোল্টেজ ম্যাচে লিভারপুলের হোম ভেন্যু অ্যানফিল্ডে ম্যান সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে সালাহ-মানেরা।

রবিবার বাংলাদেশ সময় রাত দশটায় মুখোমুখি হয় লিভারপুল ও ম্যান সিটি। দু’দলের লড়াইয়ে অল রেডদের হয়ে গোল করেন-ব্রাজিলের ফ্যাবিনহো, মিশরের মোহামেদ সালাহ এবং সেনেগালের সাদিও মানে। ম্যানসিটির হয়ে একটি গোল শোধ করেন বার্নার্দো সিলভা।

ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণে নেন স্বাগতিকরা। অল রেডদের হয়ে ম্যাচের ৬ মিনিটের মাথায় গোল করেন ব্রাজিলিয়ান তারকা ফ্যাবিনহো। এর ৭ মিনিট পরেই সিটিজেনদের জালে ফের বল জড়ায় অল রেডরা। অ্যান্ডি রবার্টসনের ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত এক হেডে খুব কাছ থেকে গোল করেন ‘মিশরের কিং’ মোহামেদ সালাহ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিভারপুলের হয়ে দুর্দান্ত এক গোল করেন সেনেগালের তারকা খেলোয়াড় সাদিও মানে। ডান উইং থেকে জর্ডান হেন্ডারসন দারুণ এক বল পাঠান মানের দিকে। মানে তা দৃষ্টিনন্দন ফ্লাইং হেডে গোল পোস্টে পাঠান।

৩-০ গোলে পিছিয়ে পড়ে জ্বলে ওঠে ম্যান সিটি। একের পর এক আক্রমণ করলেও ভাগ্য তাদের সহায় হচ্ছিল না। আবার দুইটি পেনাল্টির সুযোগ পেলেও রেফারি তা দেননি। ডি বক্সের মধ্যে লিভারপুল ডিফেন্ডারদের হাতে বল লাগার পরও রেফারি ভিএআর-এর সাহায্য নেননি।

ম্যাচের ৭৮ মিনিটে দারুণ এক গোল করে দলকে একটু হলেও লজ্জার হাত থেকে রক্ষা করেন বার্নার্দো সিলভা। এরপর আর গোল না হলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে চলতি মৌসুমে অপরাজিত থাকার সম্মান টিকিয়ে রাখলো লিভারপুল। এ মেসৈুমে তারা মাত্র একটি ম্যাচ ড্র করেছে।

এ ম্যাচ নিয়ে মোট ১২ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ৩৪ এ। তাদের চেয়ে ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লেস্টার সিটি। লেস্টার সিটির চেয়ে এক পয়েন্ট কম অর্থাৎ ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চেলসি। সমান সংখ্যক পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে চতুর্থ স্থানে রয়েছে সিটিজেনরা।

এমজে/