বছরের প্রথম জয়ে বার্সাকে ছাড়ালো রিয়াল

বছরের প্রথম জয়ে বার্সাকে ছাড়ালো রিয়াল

গত বছরের শেষটা হয়েছিল হোঁচট দিয়ে। কিন্তু নতুন বছরে এসে সেই আক্ষেপ মেটালো রিয়াল মাদ্রিদ। ২০২০ সালের প্রথম ম্যাচে গেটাফেকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে গেল লস ব্লাঙ্কোসরা।

আপাতত ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সার পয়েন্ট ৩৯। তবে শনিবার রাত ২টায় কাতালান প্রতিদ্বন্দ্বী এস্পানিয়লের বিপক্ষে ম্যাচ আছে লিওনেল মেসিদের। সেই ম্যাচ জিতলেই আবারও শীর্ষে উঠে আছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

গেটাফের মাঠে ক্ষণে ক্ষণে আক্রমণের তোড়ে পড়লেও তাদেরই গোলরক্ষকের ভুলে ৩৪ মিনিটে এগিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদের। ডান প্রান্ত দিয়ে ডি-বক্স বরাবর শট নেন ফারলান মন্ডি। গেটাফে গোলরক্ষক বার ছেড়ে বেরিয়ে এসেছিলেন বল পাঞ্চ করতে। কিন্তু তা হয়নি, বরং রাফায়েল ভারানের হেডে বল ঠাই নেয় ফাঁকা জালে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোলরক্ষকের দক্ষতায় গোল হজম করা থেকে বেঁচে গেছে রিয়াল। ফ্রি-কিক থেকে নেয়া ফয়সাল ফজরের হেড ঝাঁপিয়ে রক্ষা করেন লস ব্লাঙ্কোস গোলরক্ষক থিবো কোর্ত্তয়া।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে রিয়ালের রক্ষণকে ব্যতিব্যস্ত করে রেখেছিলেন গেটাফের খেলোয়াড়রা। এরপরও আরেক হেডে লস ব্লাঙ্কোসদের দ্বিতীয়বারের মত এগিয়ে দেন ভারানে। ৫৩ মিনিটে টনি ক্রুসের ফ্রি-কিক থেকে লাফিয়ে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান ফরাসি ডিফেন্ডার।

খেলার অতিরিক্ত সময়ে গেটাফে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। সেই আক্ষেপ অবশ্য পূরণ হয়েছে একদম শেষ মুহূর্তে। পুরো মাঠ একা দৌড়ে ডি-বক্সে ফাঁকায় থাকা লুকা মদ্রিচকে বল এগিয়ে দেন ফেডে ভালভার্দে। ক্রোয়েট মিডফিল্ডার সেই সুযোগের পূর্ণ ব্যবহার করে দলকে এনে দেন তৃতীয় গোল।

এমজে/