কুমিল্লাকে বিদায় করে সুপার ফোরে মুশফিকের খুলনা

কুমিল্লাকে বিদায় করে সুপার ফোরে মুশফিকের খুলনা

সমীকরণ আগেই স্পষ্ট ছিল। জিতলেই প্লে-অফের খেলা নিশ্চিত হবে খুলনার। আর হেরে গেলে পরের খেলা হবে তাদের জন্য বাঁচা-মরার লড়াই। তবে গ্রুপ পর্বের বাঁচা-মরার লড়াইয়ের আগেই এক ম্যাচ হাতে রেখে বিপিএল সুপার ফোরের খেলা নিশ্চিত করল মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন খুলনা টাইগার্স।

গতকাল শুক্রবার কুমিল্লা ওয়ারিয়র্সকে ৯২ রানে হারিয়ে ১১ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে বিপিএল সপ্তম আসরের সুপার ফোরের খেলা নিশ্চিত করে খুলনা। এর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়েলস প্লে-অফের খেলা নিশ্চিত করে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে মুশফিকুর রহিমের অনবদ্য ব্যাটিংয়ে ২ উইকেটে ২১৮ রানের পাহাড় গড়ে খুলনা। দলের হয়ে অপরাজিত ৯৮ রান করেন মুশফিক। ৫৭ বলে খেলা তার ইনিংসটি ছিল ১২টি চার ও তিন ছক্কায় সাজানো। এছাড়া ৪৫ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৭৪ রান করে রিটায়ার্ডহার্ট হয়ে ফেরেন ওপেনার মেহেদী হাসান মিরাজ।

জবাবে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৫.৫ ওভারে ৯ উইকেটে ১২৬ রানে অলআউট হয়ে যায় কুমিল্লা। খুলনার হয়ে শহিদুল ইসলাম নেন ৩ উইকেট আর দুটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ আমির ও আমিনুল ইসলাম।