খবর ইন্ডিয়া টুডে’র

হেলিকপ্টার ভেঙে মৃত্যু হবে ব্রায়ান্টের, ৮ বছর আগে লেখা হয়েছিল টুইটারে!

হেলিকপ্টার ভেঙে মৃত্যু হবে ব্রায়ান্টের, ৮ বছর আগে লেখা হয়েছিল টুইটারে!

একি আসলেই কাকতালীয় নাকি অলৌকিক?‌ আট বছর আগে কীভাবে কেউ বলে দিয়েছিলেন কোবে ব্রায়ান্টের মৃত্যু কিভাব হবে!‌ গত ২৬ জানুয়ারি সকালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেলেন বাস্কেটবলের কিংবদন্তি কোবে ব্রায়ান্ট।

ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের বিখ্যাত খেলোয়ার কোবে ব্রায়ান্ট ৪১ বছর বয়সে মারা গেলেন আকস্মিক দুর্ঘটনায়। কুয়াশায় ভরা ক্যালিফর্নিয়ার কালাবাসাসে তার হেলিকপ্টার ধাক্কা খায় পাহাড়ের চূড়ায়। ভেঙে পড়ে নীচে। সঙ্গে ছিলেন ব্রায়ান্টের ১৩ বছরের মেয়ে জিয়ানা এবং আরও সাতজন। তাদের মধ্যে আরও দু’‌জন কিশোরী খেলোয়াড়ও ছিলেন। এই ঘটনায় খেলার দুনিয়ায় শোক নেমে এসেছে গত রবিবার সকাল থেকে।

কিন্তু এরপরই আচমকা সামনে এল আট বছর আগের টুইটারের একটি পোস্ট। ১৪ নভেম্বর ২০১২ সালে টুইটারে একটি পোস্ট করা হয়েছিল। সেই পোস্টে লেখা হয়েছিল, ‘‌কোবে ব্রায়ান্ট হেলিকপ্টার ভেঙে মারা যাবেন’। ব্রায়ান্টের মৃত্যুর পরে এই পোস্টটি সামনে উঠে আসায় নেটিজেনদের গা শিউরে উঠেছে।

পোস্টটি দেখে এক একজনের এক একটি প্রশ্ন জেগেছে। কীভাবে এমনটা হল? এটা কি নকল পোস্ট?‌ টুইটারের কারসাজি?‌ নাকি সত্যিই এরকমভাবে মিলে গিয়েছে দু’‌টো ঘটনা?‌

এসবের উত্তর নেটিজেনরাই একে অপরকে দিয়েছেন। একজন ব্যক্তি ব্যাখ্যা করে জানিয়েছেন, টুইটারে কোনও পোস্টের তারিখ কারসাজি করে পিছিয়ে দেওয়া যায় না। অত আগের একটি পোস্ট পরবর্তীকালে কোনওভাবে সম্পাদনাও করা যায় না। ‌‌‌