বাংলাদেশকে ২১১ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

বাংলাদেশকে ২১১ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে হাথুরুর শীর্ষরা।

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে শরুতেই শ্রীলঙ্কার দুই ওপেনার দানুস্কা গুনাতিলকা ও কুশল মেন্ডিসে দারুণ শুরু করে। ১১তম ওভারে দানুস্কা গুনাতিলকা ফিরে যাওয়ার আগে মেন্ডিসের সঙ্গে ৯৮ রানের জুটি গড়েন। দ্বিতীয় উইকেটে থিসারা পেরেরা ও মেন্ডিস গড়েন ৫১ রানের জুটি। কিন্তু ১৬তম ওভারের তৃতীয় বলে পেরেরাকে ফেরান অভিষিক্ত আবু জায়েদ।

সৌম্য সরকারের বলে লং অফে তামিমকে ক্যাচ দেওয়ার আগে ৩৭ বলে ৪২ রান করেন গুনাতিলকা। মেন্ডিস ও গুনাতিলকার ব্যাটিংয়ে টি–টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ (৯৮) রান পায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত থারাঙ্গা ২৫ রানে আউট হলেও শেষ পর্যন্ত শানাকা ৩০ রানে অপরাজিত থাকেন।

চোট কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবাল। এ ম্যাচে আন্তর্জাতিক অভিষেক হচ্ছে মেহেদী হাসান ও আবু জায়েদের। এছাড়া আফিফ হোসেনের জায়গায় দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ মিঠুন এবং বাদ পড়েছেন সাব্বির রহমান।

মিরপুরে সিরিজের​ প্রথম টি-টোয়েন্টিতে জিতেছে শ্রীলংকা। শেষ ম্যাচে দলে একটি পরিবর্তন এনেছে শ্রীলংকা। এ ম্যাচে নিরোশান ডিকভেলার জায়গায় অভিষেক হচ্ছে স্পিনার আমিলা আ​পনসোর।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক, মেহেদী হাসান, নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ।

(জাস্ট নিউজ/একে/১৮৬৮ঘ.)