টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দুই পরিবর্তন

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, দুই পরিবর্তন

জিম্বাবুয়ের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডেতে টস জিতেছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজকেও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

আজকে জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ। তবে এই ম্যাচটি মুশফিকুর রহিমের জন্য বিশেষ কিছু। জিম্বাবুয়েকে হারাতে পারলে মুশফিক নিজেই পাবেন শততম জয়ের স্বাদ।

দলে দুটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। বিশ্রাম দেওয়া হয়েছে মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিনকে। একাদশে ঢুকেছেন আল আমিন ও শফিউল ইসলাম। জিম্বাবুয়ে অধিনায়ক চামু চিবাবা চোট প্রাপ্ত থাকায় আজ দলে নেই। তার বদলে অধিনায়কত্ব করছেন শন উইলিয়ামস। আরভিন এখনও অসুস্থ, পেসার পোফুও দলে নেই। অভিষেক হয়েছে পেসার চার্লটন টিশুমার।

জিম্বাবুয়ে একাদশ: তিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, রেজিস চাকাভা, শন উইলিয়ামস, রিচমন্ড মুতুম্বামি, টিনোটেন্ডা মুতুম্বোডজি, ডোনাল্ড টিরিপানো, ওয়েসলি ম্যাডেভরে, চার্লটন টিশুমা, কার্ল মাম্বা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটকিপার), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও আল আমিন।

এমজে/