‘করোনা আতঙ্ক’ দর্শক সীমিত করছে বিসিবি

‘করোনা আতঙ্ক’ দর্শক সীমিত করছে বিসিবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন জনসমাগম এড়িয়ে চলার। এরপরই টনক নড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। জিম্বাবুয়ের বিপক্ষে আজ সোমবার থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে দর্শক সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। মিরপুর শেরেবাংলা মাঠে আজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ থেকেই সিদ্ধান্ত প্রয়োগ করতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, ‘আমরা আজকের (সোমবার) ম্যাচ থেকেই গ্যালারিতে দর্শক সীমিত করার সিদ্ধান্ত নিয়েছি। একজন মাত্র একটি টিকিট নিয়েই আসতে পারবে মাঠে। মূলত করোনার সতর্কতার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।’ শুধু তাই নয়, মুজিব জন্মশতবার্ষিকীর কনসার্ট ও এশিয়া বনাম বিশ্ব একাদশের ম্যাচেও একই নিয়ম থাকবে বলে জানিয়েছেন বিসিবি’র সিইও।

বাংলাদেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পর থেকে গুঞ্জন রয়েছে এশিয়া বনাম বিশ্ব একাদশের ম্যাচ ও কনসার্ট বাতিল হতে পারে। তবে সেই সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছেন সিইও।

তিনি বলেন, ‘না, ম্যাচ দুটি হবে। আমাদের সব কিছু এখনো ঠিক আছে। পরিস্থিতি এখনো ম্যাচ বাতিল করার মতো হয়নি। অন্যান্য দেশের ক্রিকেটারদের আসতে কোনো সমস্যা নেই। তাদের পক্ষ থেকে কোনো ধরনের উৎকণ্ঠার কথা জানা যায়নি।’