বাংলাদেশে চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া!

বাংলাদেশে চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া!

একটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে আগামী ২৯ মার্চ তৃতীয় দফায় পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু সেটা এখন অনিশ্চিত। করোনাভাইরাসের কারণে সফরটি স্থগিত করতে পারে বিসিবি। তবে মে মাসে বাংলাদেশ যাবে আয়ারল্যান্ড সফরে। সেখানে তিনটি ওয়ানডে ও চারটি টি ২০ ম্যাচ খেলবে বাংলাদেশ।

এরপর জুনে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচও খেলবেন মুমিনুলরা। সর্বশেষ দুটি সফরে ভারত ও পাকিস্তানে টেস্টের আগে কোনো প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পায়নি বাংলাদেশ। কিন্তু অস্ট্রেলিয়া বাংলাদেশে এসে চারদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। সাধারণত দুই বা তিনদিনের প্রস্তুতি ম্যাচ হলেও চারদিনের ম্যাচ বিরলই।

৮ মে বাংলাদেশ দল আয়ারল্যান্ডে পৌঁছবে। সেখানে ১১ মে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ১৪, ১৬ এবং ১৯ মে তিনটি ওয়ানডে ম্যাচ হবে বেলফাস্টে। তবে চার ম্যাচের টি ২০ সিরিজ হবে ইংল্যান্ডে। ২২ মে প্রথম টি ২০ ওভালে, ২৪ মে দ্বিতীয় টি ২০ এসেক্সে। ২৭ ও ২৯ মে তৃতীয় ও চতুর্থ টি ২০ হবে ব্রিস্টল ও বার্মিংহামে।

এদিকে টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের অংশ হিসেবে দুটি ম্যাচ খেলতে আসবে অস্ট্রেলিয়া। ১১ জুন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট এবং ১৯ জুন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে। তার আগে অস্ট্রেলিয়া একটি প্রস্তুতি ম্যাচ খেললেও তারিখ ও ভেন্যু এখনও ঠিক হয়নি।

এমজে/